Placeholder canvas

Placeholder canvas
Homeপ্রযুক্তিWhatsApp Caption Feature: এসে গেল ফরওয়ার্ড মেসেজের সঙ্গে ক্যাপশন ফিচার, শুধুমাত্র আইফোন...

WhatsApp Caption Feature: এসে গেল ফরওয়ার্ড মেসেজের সঙ্গে ক্যাপশন ফিচার, শুধুমাত্র আইফোন ইউজারদের জন্য

Follow Us :

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম (Instant Messaging Platform) হল হোয়াটসঅ্যাপ। মেটা (Meta) পরিচালিত এই মেসেজিং সার্ভিসে (Messaging Service) নতুন এক ফিচার (New Feature) যোগ হয়েছে। হোয়াটসঅ্যাপে এবার থেকে কোনও ইমেজ (Image), ভিডিয়ো (Video), গিফ (GIF) এবং ডকুমেন্ট (Document) ফরওয়ার্ড (Forward) করলে, ক্যাপশন (Caption) যোগ করতে পারবেন তার সঙ্গে। আপাতত এই ফিচার শুধুমাত্র আইওএস ইউজারদের (iOS User) জন্য উপলব্ধ। অ্যান্ড্রয়েড ইউজারদের (Android User) জন্য এই সুবিধা আপাতত উপলব্ধ নয়। 

ডব্লুএবিটাইনফো (WABetaInfo) এই খবর টুইট (Tweet) করে জানিয়েছে। এই হোয়াটসঅ্যাপ ফিচার ব্যবহার করার জন্য আপনাকে অ্যাপল আইফোনের অ্যাপ স্টোরে (App Store in the Apple iPhone) গিয়ে লেটেস্ট হোয়াটসঅ্যাপ আপডেট ডাউনলোড (Download Latest WhatsApp Update) করতে হবে। তাহলে আইফোন ইউজাররা এই ফিচারের সুবিধা ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন: Share Market: ৬৩ হাজার ছুঁলো সূচক, ২০২৩-এ ৮০ হাজার পৌঁছনোর সম্ভাবনা

যাচাই করার জন্য আপনি আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট লিস্টে গিয়ে কারও চ্যাট বক্স ওপেন করে কারও পাঠানো টেক্সট ব্যতীত যে কোনও মেসেজ অর্থাৎ ইমেজ, ভিডিয়ো, গিফ কিংবা ডকুমেন্টস ফরওয়ার্ড করুন। সঙ্গে সঙ্গে আপনার কন্ট্যাক্ট লিস্ট (Contact List) খুলে যাবে, সেখানে আপনি যাঁকে বা যাঁদের ফরওয়ার্ড করতে চাইছেন সেই মেসেজ, তার নামে পাশে টিক অপশনে চেক-ইন করলেই সঙ্গে সঙ্গেই ডিসপ্লে স্ক্রিনের নিচে চলে আসবে ক্যাপশন বক্স (Caption Box)। আপনি সেখানে ক্যাপশনে যা লেখার লিখুন এবং পাঠিয়ে দিন প্রাপকের উদ্দেশে। 

এখন কেউ যদি সেই মেসেজ ফরওয়ার্ড করার সময় কোনও ক্যাপশন যোগ করতে না চান, তাহলেও রয়েছে অপশন। মেসেজ ফরওয়ার্ড করার আগে ডিসমিস বাটনে ট্যাপ করুন, তাহলেই চলে যাবে ক্যাপশন যোগ করার বক্স। আপতত এই ফিচার শুধুমাত্র আইফোন ইউজারদের জন্য উপলব্ধ হলেও, আগামী দিনে আরও ইউজারদের জন্য আনা হবে, অর্থাৎ অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যও আসবে এই বিশেষ ক্যাপশন ফিচার (Caption Feature)।  

এখানে উল্লেখ্য, মেটা পরিচালিত এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম আইওস বিটা (iOS Beta)-র জন্য ভয়েস স্টেটাস (Voice Status) নিয়ে কাজ করছে, যা শীঘ্রই আইওএস-এর জন্য হোয়াটসঅ্যাপ আপডেটের (WhstApp Update) সঙ্গে আসবে। এই ফিচার উপলব্ধ হলে আইফোন ইউজাররা তাঁদের হোয়াটসঅ্যাপে ভয়েস নোট (Voice Note) শেয়ার করতে পারবেন স্টেটাস আপডেটে (Status Update)

RELATED ARTICLES

Most Popular

Recent Comments