Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকTwitter Users Alert: টুইটারে শুরু হয়েছে ‘শুদ্ধিকরণ’, আচমকাই কমতে পারে ‘ফলোয়ার’ সংখ্যা!

Twitter Users Alert: টুইটারে শুরু হয়েছে ‘শুদ্ধিকরণ’, আচমকাই কমতে পারে ‘ফলোয়ার’ সংখ্যা!

Follow Us :

নিউ ইয়র্ক: মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট টুইটারে (Twitter) এখন শুদ্ধিকরণ চলছে, তার জেরে কমে যেতে পারে আপনার ফলোয়ার (Follower) সংখ্যা। তবে তাই বলে ভয় পাবেন না। আসলে টুইটার থেকে বেছে বেছে মুছে ফেলা হচ্ছে ভুয়ো অ্যাকাউন্ট (Fake Account)। বৃহস্পতিবার এই কথা টুইট করে জানিয়েছেন এলন মাস্ক। টুইটারের ভাষায় ভুয়ো অ্যাকাউন্টকে স্প্যাম অথবা স্ক্যাম অ্যাকাউন্ট (Spam or Scam account) বলা হয়। আর শুদ্ধিকরণের টুইটারের পোশাকী ভাষা হল পার্জ (Purge)। তবে শুধুমাত্র সাধারণ ব্যক্তিদের ক্ষেত্রেই নয়, নামাজাদা ব্যক্তিদেরও কমে যাচ্ছে ফলোয়ার সংখ্যা। 

টুইটার কর্ণধার তাঁর টুইটে লিখছেন – “টুইটার এখান স্প্যাম/স্ক্যাম অ্যাকাউন্ট পার্জিং করছে, তাই আপনারা হয়ত আপনার ফলোয়ার সংখ্যা কমে যেতে দেখতে পারেন।”

আরও পড়ুন: Oxygen Source: বায়ুমণ্ডলে অক্সিজেন এল কোথা থেকে? চমকপ্রদ তথ্য দিলেন বিজ্ঞানীরা  

বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক (Elon Musk) টুইটার কেনার পর থেকে নিত্যদিনই খবরের মধ্যে রয়েছেন। দায়িত্ব হাতে নেওয়ার পর তিনি টুইটার ইউজারদের (Twitter Users) উদ্দেশে প্রতিশ্রুতি দিয়েছেন, জনপ্রিয় এই মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট (Micro-blogging Website) থেকে তিনি স্প্যাম এবং স্ক্যাম অ্যাকাউন্ট পুরোপুরি মুছে ফেলবেন। তবে এর ফলে টুইটারে সামগ্রিকভাবে বটস (Bots)-এর উপস্থিতি কতটা কমবে বা পুরোপুরি মুক্ত হবে কিনা, তা নিয়ে কোনও নিশ্চয়তা দিতে পারেননি মাস্ক।

উল্লেখ্য, টুইটারের নতুন ‘ভেরিফায়েড (Verified)’ সিস্টেম চালু হওয়ার একদিন আগে স্প্যাম এবং স্ক্যাম অ্যাকাউন্ট ‘পার্জ’ শুরু হল মাইক্রো-ব্লগিং ওয়েবসাইটে। মাস্কের ঘোষণা অনুয়ায়ী ২ ডিসেম্বর থেকে কালার-কোডেড চেকমার্ক (Colour-Coded Checkmarks) থাকবে। সোনালি রঙয়ের চেকমার্ক (Gold Checkmark) হবে কোনও কোম্পানি এবং তাদের অফিসিয়াল অ্যাকাউন্টের জন্য। অন্যদিকে, ব্লু চেকমার্ক (Blue checkmark) যেমন ব্যক্তিগত অ্যাকাউন্টের (Individual Account) জন্য প্রযোজ্য আছে, তেমনই থাকবে। তবে টুইটারে ভেরিফায়েড কোম্পানির (Verified Company) জন্য অতিরিক্ত একটা সুবিধা দেওয়া হবে, সংশ্লিষ্ট সংস্থায় কর্মরত ব্যক্তির নামের পাশে সেই সংস্থার ছোট মাপের লোগো (Small Logo) দেখা যাবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments