Placeholder canvas

Placeholder canvas
Homeপ্রযুক্তিWhatsapp | New Update | আর প্রয়োজন পড়বে না ডিলিটের, এলো মেসেজ...

Whatsapp | New Update | আর প্রয়োজন পড়বে না ডিলিটের, এলো মেসেজ এডিটের আপডেট

Follow Us :

এই মুহূর্তে টুইটারের পর বিশ্বের সবচেয়ে আলোচিত এবং ব্যবহারই অ্যাপ হোয়াটসঅ্যাপ (Whatsapp)। ব্যবহারকারীদের (User) সুবিধের জন্য নিত্যনতুন আপডেট (New Update) আনছে হোয়াটসঅ্যাপ। এবারে তাতে এলো মেসেজ এডিটিংয়ের (Editing) সুবিধে। এতদিন ভুল করে মেসেজ পাঠিয়ে থাকলে সেটিকে আমরা ডিলিট ফ্রম এভরিওয়ান করে দিতে পারতাম।  কিন্তু এই আপডেটের পর আর প্রয়োজন পড়বে না ডিলিট করার। 

এবার ভুল কোনও মেসেজ পাঠালে সেটি আবার এডিট করে দিতে পারবেন ব্যবহারকারীরা। ঘোষণা পর থেকেই এই ফিচার নিয়ে ব্যবহারকারীদের মধ্যে চলছে আলোচনা চলছে। অবশেষে ফিচারটি নিয়ে এলো সংস্থাটি। নতুন ফিচারের সাহায্যে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে ভুল সংশোধন করা যাবে। অর্থাৎ আপনি যে মেসেজটি পাঠিয়েছেন, সেটিতে কোনো ভুল থাকলে আপনার কাছে ১৫ মিনিট সময় থাকবে তা ঠিক করার। এজন্য আপনাকে মেসেজটি কিছুক্ষণ চেপে রাখতে হবে। তারপরে আপনাকে এডিটের অপশন দেখতে পাবেন। তারপরেই আপনি সেটিকে এডিট করতে পারবেন।

আরও পড়ুন: Anubrata Mandal | অনুব্রতর ১১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

কিছুদিন আগে এর বিটা ভার্সন চালু হয়েছিল। যা হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীদের জন্য আনা হয়েছিল। এরই মধ্যে সুবিধাটি চালু করা হয়েছে। এখন হোয়াটসঅ্যাপের সব ব্যবহারকারীরা নতুন ফিচারটি ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ অ্যাপটি আপডেট করলেই ফিচারটি পাওয়া যাবে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে ‘লক চ্যাট’ (Lock Chat) করার ফিচারটি (Feature)। যার মাধ্যমে ব্যবহারকারীরা ইচ্ছেমত যে যেকোনও চ্যাট গোপন করে রাখতে পারেন। সেক্ষেত্রে কোনও তৃতীয় ব্যক্তি আপনার ফোন বা হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও আপনি ছাড়া সেটি আর কেউ দেখতে পাবে না।    

ব্যবহারকারীরা যেসব চ্যাট সুরক্ষিত রাখতে চান সেগুলো সিলেক্ট করে লক করে রাখতে পারেন। সেসব চ্যাটগুলো ইনবক্সে দেখা যাবে না তবে আলাদা ফোল্ডারে স্টোর হবে। পাসওয়ার্ড বা বায়োমেট্রিক্সের মাধ্যমে সেই সকল চ্যাট লক করা যাবে। যতক্ষণ না পর্যন্ত চ্যাট আনলক করা হচ্ছে ততক্ষণ উক্ত ফোল্ডারেই সেভ থাকবে চ্যাটগুলো। চ্যাট লক হওয়ার পাশাপাশি সেই চ্যাটের সব মেসেজ এবং নোটিফিকেশনও অটোমেটিক হাইড হয়ে যাবে।

RELATED ARTICLES

Most Popular