২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
হেনায় রাঙা হাতের ভিড়ে সকলের নজরকাড়বে এই অন্যরকমের মেহেন্দিতে রাঙানো হাত।
Mehendi alternatives: শেষ বেলায় বাজিমাত করুন মেহেন্দির এই ৪বিকল্প দিয়ে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৩-০৫-২০২২, ১:১৮ অপরাহ্ন
Mehendi alternatives: শেষ বেলায় বাজিমাত করুন মেহেন্দির এই ৪বিকল্প দিয়ে
(ছবি সৌ :Unsplash)

উত্সব উপলক্ষ্যে মেহেন্দি পড়বেন ভাবছেন কিন্তু ট্র্যাডিশনাল মেহেন্দি আবার আপনার তেমন পছন্দ নয়।  কিংবা হেনায় রাঙা মেহেন্দির হাতের ভিড়ে যদি অন্যরকম কোনও মেহেন্দি লাগিয়ে সকলের নজরকাড়তে চান তা হলে ট্র্যাডিশনাল মেহেন্দির এই চারটি বিকল্পের কোনও একটি বেছে নিয় শেষ বেলায় বাজিমাত করুন এভাবে।

গ্লিটার হেনা

এই গরমে উত্সব বা অনুষ্ঠান বাড়িতে জমকালো পোশাক পড়তে পছন্দ করেন না  অনেকেই। এ ক্ষেত্রে হালকা রঙয়ের পোশাকের সঙ্গে গ্লিটার মেহেন্দি হাতে লাগাতে পারেন আপনি। প্রথাগত হেনার গাঢ় লাল বা কালচে লাল রঙয়ের হেনার বদলে গ্লিটার হেনা ইতিমধ্যেই বাজারে বেশ হিট। ট্র্যাডিশনাল মেহেন্দির মতো এগুলো দিনের পর  দিন হাতে থেকে যায় না।  বরং খুব বেশি ৬ থেকে ৮ ঘণ্টা থাকে।






কীভাবে ব্যবহার করা হয়

রেডি টু ইউজ গ্লিটার জেল কিনতে পাওয়া যায় আবার লুজ গ্লিটার কিনে বডি গ্লুয়ের সঙ্গে মিশিয়ে মেহেন্দির কুপির মধ্যে ভরে ট্র্যাডিশনাল মেহেন্দির মতোই এই গ্লিটার মেহেন্দি হাতে লাগিয়ে নিন। উত্সবের মেজাজ অনুযায়ী কিংবা দিনের বেলা না রাতের বেলার অনুষ্ঠান অনুযায়ী স্পর্কলি ডিজাইন  ও গোল্ড কিংবা সিলভারের মেটালিক টোনের গ্লিটার মেহেন্দি হাতে লাগাতে পারেন। আবার বিশেষ কোনও একটি বা দু’টি রঙয়ের বদলে নানা রঙয়ের গ্লিটার দিয়ে হাতে সাজিয়ে তুলতে পারেন।

হোয়াইট হেনা

অদ্ভুত সুন্দর, যেন একটা রোম্যান্টিক, আকর্ষণীয় লেসের মতো দেখতে! ২০১৮ সালের সামার/ স্প্রিং ল্যাকমে ফ্যাশন উইকের প্রথমবার নজরকাড়ে মডেলদের হাতের হোয়াইট হেনা। যারা মেহেন্দি ভালবাসেন কিন্তু মেহেন্দির উগ্র রঙ পছন্দ করেন না তাদের জন্য এই হোয়াইট হেনা মেহেন্দি একেবারে পার্ফেক্ট।







আর এই হেনা গ্লিটার হেনার থেকে অনেক ক্ষেত্রে টেকে বেশি। ট্র্যাডিশনাল হেনার এই বিকল্পটি তৈরি হয় কসমেটিক অ্যাডহেসিভ দিয়ে। মেকআপ আর্টিস্টরা এই ধরণের অ্যাডহেসিভ ব্যবহার করেন।  ওয়াটার বেস্ড জেল কিংবা ট্যাটু ইঙ্ক দিয়ে তৈরি করা হয় এই হোয়াইট হেনা। আবার সাদা বডি পেইন্টও ব্যবহার করতে পারেন। ট্র্যাডিশনাল মেহেন্দি লাগানোর মতই হাতে লাগিয়ে নিন।

স্টিক অন মেহেন্দি ট্যাটু

মেহেন্দি করা আপনার ভীষণ পছন্দের কিন্তু দীর্ঘক্ষণ বসে মেহেন্দি লাগানো ও তার পরের পরিচর্যায় একদম ধৈর্য্য নেই যাদের তাদের জন্য একদম পার্ফেক্ট এই স্টিক অন মেহেন্দি ট্যাটু।








নাম শুনেই বোঝা যাচ্ছে এই মেহেন্দি ট্যাটু স্টিকার যেমন লাগানো সহজ তেমন এতে ভেরিয়েশনেরও অভাব নেই। সেল্ফ অ্যাডেহেসিভ ও ওয়াটারপ্রুফ থেকে শুরু করে থ্রি ডি ও গ্লিটারি স্টিক অন ও আরও কত রকমারি মেহেন্দি ট্যাটু।

 নিওন মেহেন্দি

নাম শুনেই বুঝতে পারছেন এই নিওন মেহেন্দি মানেই চোখ ধাঁধানো হাইলাইটার সব রঙ এই যেমন কমলা, গোলাপি ও সবুজ। তবে এই মেহেন্দি পাওয়া মুশকিল আর স্বাভাবিক ভাবেই বেশ দামী।





এই নিওন মেহেন্দির স্পেশাল ফর্মুলাটি আসলে সেলিব্রেটি হেনা আর্টিস্ট পবন ধনজালের মস্তিষ্ক প্রসূত। বিশ্বের দ্রুততম হেনা আর্টিস্ট হিসেবে ইতিমধ্যেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড তৈরি করে ফেলেছেন পবন।


এই নিওন মেহেন্দি খুব বেশি হলে এক দিন থাকে। দিনের বেলায় এমনি যে কোনও সাধারণ রঙয়ের মতো কিন্তু সন্ধ্যে নামলেই এই নিওন মেহেন্দি মায়াবী বানিয়ে তুলবে এই নিওন মেহেন্দি।

Tags : mehendi designs

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.