২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
বাস্তু মতে অন্দরসজ্জায় এই সব জিনিস যোগ করলে সদয় হবে ভাগ্য।
Vastu Tips: সংসারে সুখ-সমৃদ্ধি বজায় রাখতে বাড়িতে রাখুন এই সব জিনিস
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১৭-০৬-২০২২, ১২:৫৯ অপরাহ্ন
Vastu Tips: সংসারে সুখ-সমৃদ্ধি বজায় রাখতে বাড়িতে রাখুন এই সব জিনিস
(ছবি সৌ :Unsplash)

বাস্তু মতে বাড়িতে সুখ-সমৃদ্ধি আনতে ও আর্থিক ভাবে সচল থাকতে  এই সব জিনিস বাড়িতে না রাখলেই নয়। পাশাপাশি বেশ কিছু জিনিস এমন রয়েছে যা আগে থেকেই বাড়িতে থাকলেও সেগুলির স্থান পরিবর্তন করলে নিমেষ বদলে যাবে ভ্যাগ্য। দূর হবে দুঃখ-দরিদ্রতা। জানুন অন্দরসজ্জায় কীভাবে এই সব জিনিস যোগ করলে সদয় হবে ভাগ্য-

ধাতুর মাছ বা কচ্ছপ

বাস্তু মতে বাড়িতে ধাতুর তৈরি মাছ বা কচ্ছপ রাখা খুবই শুভ। এগুলির কোনও একটি বাড়িতে রাখলে দুর্ভাগ্য দূর হবে জীবনে ভাল সময় আসবে।

তোতা পাখির ছবি

বাস্তু মতে ঘরে তোতা পাখির ছবি রাখলে সংসারে সমৃদ্ধি আসে। এছাড়া বাচ্চাদের পড়াশোনার ক্ষেত্রেও এই ছবি ভীষণ শুভ।

লক্ষ্মী ঠাকুরের ছবি

পদ্মফুলের ওপর মা লক্ষ্মী বিরাজ করছেন এবং দেবীর হাত থেকে স্বর্ণমুদ্রা পড়ছে এমন ছবি ঘরের উত্তর দিকে রাখলে সংসারে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়।

 পিরামিড

তামা, রূপো এবং পিতলের তৈরি পিরামিড শো পিস হিসেবে যেমন আকর্ষণীয় তেমনি বাস্তু মতে এটা ভীষণ শুভ। এই ধরণের পিরামিড বাড়িতে রাখলে দারিদ্র দূর হয়।

ময়ূরের পালক

অনেকেই অন্দর সজ্জায় ময়ূর পালক রাখেন। বলা বাহুল্য এটি নিঃসন্দেহ ভীষণ আকর্ষণীয় তবে শুধু ঘর সাজাতেই নয় বাস্তু মতে এটা ঘরে রাখলে পজিটিভ এনার্জি বজায় থাকে। তবে লিভিং রুমের বজায় ভাল ফল পেতে ঠাকুর ঘরে এই পালক রাখা শুভ।

গণেশের ছবি

গণেশের শো-পিস, স্ট্যাচু শো পিস কিংবা নানা অনুষ্ঠানে উপহার হিসেবে ব্যবহার করেন অনেকেই। তবে ঘরের উত্তর কিংবা পূর্ব দিকে নৃত্য করছে গণেশের এমন ছবি রাখা বাস্তু মতে খুবই শুভ। এতে সংসারের সুখ-সমৃদ্ধি বারে।

তুলসীর গাছ

বেশীরভাগ গৃহস্থ বাড়িতেই তুলসী গাছ রাখা হয়। তবে বাস্তু মতে তুলসী গাছ যদি বাড়ির পূর্ব কিংবা উত্তরে রাখা হয় তা হলে সংসারে সুখ-সমৃদ্ধি বাড়ে। তবে শুধু গাছ রাখলেই হবে না। প্রত্যেকদিন সকালে তুলসী গাছে জল দিতে হবে এবং সন্ধ্যে বেলায় প্রদীপ জ্বালাতে হবে।

Tags : vastu tips

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.