Placeholder canvas

Placeholder canvas
Homeলাইফস্টাইলFurniture & Vastu: জানেন কি আসবাবপত্র বাস্তু মতে না সাজালে দেখা দিতে...

Furniture & Vastu: জানেন কি আসবাবপত্র বাস্তু মতে না সাজালে দেখা দিতে পারে একাধিক সমস্যা

Follow Us :

নিত্য ব্যবহারের পাশাপাশি আসবাবপত্র বাড়ির অন্দরসজ্জায় এক অন্য মাত্রা যোগ করে। ব্যবহারের প্রয়োজন মতো আবার কখনও অন্দরসজ্জার কথা ভেবে ঘরের সঙ্গে মানানসই আসবাবপত্র সাজিয়ে রাখি আমরা। কিন্তু, জানেন কি ব্যবহার ও বাড়ির অন্দরসজ্জার পাশাপাশি বাড়িতে আসবাবপত্র রাখার জন্য বাস্তু মেনে চলাও একান্ত লাভজনক। কারণ, বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়ির কোন কোণে কোন জিনিসটা রাখা হচ্ছে তা যদি বাস্তু মেন হয় তাহলে সংসারে তার ইতিবাচক প্রভাব পড়ে। এর পাশাপাশি পরিবারের সদস্যদের মধ্যেও শক্তি সঞ্চার করে এবং সম্পর্ক ভাল রাখে। তাই আজেকর এই প্রতিবেদনে আপনার জন্য রইল আসবাবপত্র বা ফার্নিচার নিয়ে এই সব বাস্তু টিপস-

ডাইনিং টেবিল (Dining Table)

ডাইনিং টেবিল ঘরের উত্তর পশ্চিম দিকে রাখা শুভ। বাস্তু শাস্ত্রে এই দিকটি বেশ গুরুত্বপূর্ণ। ডাইনিং টেবিল রাখার ক্ষেত্রে এই নিয়মটি মেনে চললে নেতিবাচক শক্তি দূর করা সম্ভব। 

ডাইনিং রুম (Dining Room)
বাড়ির উত্তর-পশ্চিম দিকে যে ঘর রয়েছে সেটাই ডাইনিং রুম হিসেবে ব্যবহার করলে উপকার পাবেন। রান্নাঘরের থেকে ডাইনিং রুম সব সময় দূরে রাখাই ভাল।

শারীরিক সমস্যা (Health Problems)

ডাইনিং টেবিল রাখার সময় খেয়াল রাখবেন এটা যেন ভুলেও বিমের নিচে রাখবেন না। এর ফলে বাস্তু সমংক্রান্ত একাধিক সমস্যা হয়ে পারে। একাধিক শারীরিক সমস্য ঘিরে ধরতে পারে। 

ড্রেসিং টেবিল (Dressing Table)

ড্রেসিং টেবিল ঘরের দক্ষিণ বা পশ্চিমে রাখা উচিত। ড্রেসিং টেবিলের কাচ ঢেকে রাখা উচিত। ঘুমনোর সামনে ড্রেসিং টেবিলের কাচের ছায়া যেন না পড়ে। কারণ এর ফলে শরীরের ওপর খারাপ প্রভাব পড়তে পারে। 

আরও পড়ুন: Vastu tips and Copper Sun: অফিসে  কিংবা বন্ধুদের মাঝে জনপ্রিয়তা পেতে চান?

বেডরুমের ওয়ার্ডরব (Bedroom’s Wardrobe)

বেডরুমে ওয়ার্ডরবের ব্যবস্থা থাকলে চেষ্টা করুন সেটা যেন দক্ষিণ বা পশ্চিম দিকের দেওয়ালে হয়। এবং খেয়াল রাখুন যাতে ওয়ার্ডরবের দরজা যাতে পূর্ব এবং উত্তরের দিকে খোলে।  

স্টাডি টেবিল (Study Table)

স্টাডি টেবিল ছোট হয় এবং সাধারণত এটা দেওয়ালের গায়ে সাটিয়ে রাখা হয়। এ ক্ষেত্রে দেখবেন যেন এমন দিকে স্টাডি টেবিল রাখবেন না যেখানে কাবার্ড আছে। বাস্তু মতে সেরকমটা হলে বাচ্চাদের মন পড়ায় বসবে না। পড়াশোনায় একাগ্রতার অভাব দেখা দেবে।       

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments