HomeফিচারOffbeat Sea Beach । নতুন উইক এন্ড ডেস্টিনেশনের সন্ধান, পকেটে ২ হাজার...

Offbeat Sea Beach । নতুন উইক এন্ড ডেস্টিনেশনের সন্ধান, পকেটে ২ হাজার টাকা থাকলেই হবে 

Follow Us :

পাহাড় (Mountain) বনাম সমুদ্রের (Sea) লড়াই চলতে থাকবে। তাই আজ বরং আপনাদের নিয়ে যাবো নতুন এক ডেস্টিনেশনে (Destination)। উইকেন্ডে কোথাও যাওয়ার কথা হলেই সবার প্রথমে মাথায় আসে দীঘা বা মন্দারমনির কথা। তাই তো! জীবনে একবার অন্তত দিঘা যাননি এমন বাঙালির খোঁজ পাওয়া দুস্কর। একবার কেন, এমন অনেকেই আছেন, যাঁরা সুযোগ পেলেই বেরিয়ে পড়েন সমুদ্রের টানে। বাংলাতেই এমন অনেক সৈকত রয়েছে, যেগুলি দিঘার চেয়ে তুলনায় অনেক নিরিবিলি। সেখানে ছুটি কাটানোর মজাও মেলে ভরপুর।    

তাহলে চলুন দেখে নিন এই নির্জন সুন্দর উইকেন্ড ডেস্টিনেশন দক্ষিণ পুরুষোত্তমপুর। ৪ থেকে ৫ ঘণ্টার মধ্যে পৌঁছে যাওয়া যায় সমূদের পাড়ে। খরচও ২ হাজার ৫০০-র বেশি অতিক্রম হবেই না। মন্দারমণি, তাজপুরকে বেছে নিলেও অফবিটের সন্ধানে সবসময় বাঙালি মুখিয়ে থাকে। সেই কারণে দক্ষিণ পুরুষোত্তমপুরের খোঁজ নিয়ে এসেছি আমরা। 

আরও পড়ুন: Tamluk Bridge Collapse । তমলুকে ব্রিজ ভেঙে ভয়াবহ কাণ্ড, আহত ২   

কীভাবে যাবেন? 
দিঘা থেকে মাত্র ১ ঘণ্টা দূরত্বে অবস্থিত দক্ষিণ পুরুষোত্তমপুর সমুদ্র সৈকত। আর মন্দিরমণি থেকে মাত্র ১১ কিলোমিটার দূরত্বে এই জায়গা। মন্দিরমণি থেকে ড্রাইভ করে ২০ মিনিটে পৌঁছতে যেতে পারেন দক্ষিণ পুরুষোত্তমপুর। প্রাইভেট গাড়ি ছাড়াও এখানে যাওয়া যাবে। যে কোনও দিঘাগামী বাসে চেপে চাউলখোলা পৌঁছে যান। চাউলখোলা থেকে অটো বা ট্রেকার ভাড়া করে দক্ষিণ পুরুষোত্তমপুর যেতে হবে। চাউলখোলা থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই সমুদ্র সৈকত। 

কোথায় থাকবেন?
জায়গাটি এখনও পর্যন্ত বেশিরভাগ ভ্রমণপিপাসুর কাছেই অজানা। নিরিবিলি সৈকতে গড়ে উঠেছে ব্যাকপ্যাকার্স ক্যাম্প। আপাতত বেশ কিছু টেন্ট এবং ক্যাম্পের ব্যবস্থা রয়েছে। তবে সেগুলিতে থাকতে চাইলে আগে থেকে বুক করে যেতে হবে। এটাই এখানকার মূল আকর্ষণ।  একেবারে সমুদ্রের ধারে সার দিয়ে রয়েছে কুঁড়েঘরের মতো দেখতে ক্যাম্প। তবে দেখতে তেমন হলেও আদতে তা নয়। বরং ব্যবস্থাপনা চমৎকার। ক্যাম্পের বাইরেই সুদৃশ্য গাছের সারি, রাত্রিবেলা হলুদ আলোয় তার রূপই বদলে যায়। অদূরেই মোহময়ী সমুদ্রের গর্জন। উপরি পাওনা ক্যাম্পফায়ার। লাঞ্চ-স্ন্যাক্স-ডিনার এবং পরেরদিনের ব্রেকফাস্ট মিলিয়ে প্রতিদিন মাথাপিছু খরচ ১ হাজার ৫০০ টাকা।

RELATED ARTICLES

Most Popular