Placeholder canvas

Placeholder canvas
Homeলাইফস্টাইলVastu Tips | বাড়ির দক্ষিণ দিকে রাখুন এই জিনিসগুলি, ঘরে আসবে লক্ষ্মী-সমৃদ্ধি

Vastu Tips | বাড়ির দক্ষিণ দিকে রাখুন এই জিনিসগুলি, ঘরে আসবে লক্ষ্মী-সমৃদ্ধি

Follow Us :

কলকাতা: বাস্তুশাস্ত্র (Vastu shastra) এবং জ্যোতিষশাস্ত্রে (Astrology) দিকনির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে রাখা সমস্ত কিছুতে একটি বিশেষ শক্তি থাকে যা বাড়ির উন্নতিকে প্রভাবিত করে। বাস্তুতে সব কিছুর জন্য একটি নির্দিষ্ট দিক নির্ধারণ করা হয়েছে। বাস্তুর এই নিয়মগুলি না মানলে ঘরে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তেমনই কিছু জিনিস রয়েছে, যেগুলি বাড়ির দক্ষিণ দিকে রাখলে ভাল ফল দেয়। তাতে আর্থিক কষ্ট আসে না, সমস্যা দূরে থাকে। কিন্তু ঘরের জিনিস ভুল দিকে রাখলে নেতিবাচকতা বাড়ে এবং উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়। শাস্ত্র অনুসারে, দক্ষিণ দিকটি যম এবং পূর্বপুরুষদের বলে মনে করা হয়। চলুন জেনে নেওয়া যাক, কী কী দক্ষিণ দিকে রাখবেন- 

১) বাস্তু মতে, ফিনিক্স পাখির (Phoenix Bird) ছবি দক্ষিণ দিকে লাগানো শুভ বলে মনে করা হয়। এটি সমৃদ্ধির লক্ষণ।

২) একই সঙ্গে ঝাড়ুও দক্ষিণ দিকে রাখতে হবে। এতে অর্থ লাভের সুযোগ তৈরি হয়। হল বা ড্রয়িং রুমে জেড গাছ (Zed Plants) দক্ষিণ দিকে রাখতে হবে। এটি বাড়ির লোকেদের জন্য শুভ ফল নিয়ে আসে।

৩) খাটের  মাথা দক্ষিণ দিকে রাখতে হবে। এতে দাম্পত্য জীবন সুখের হয়। দক্ষিণ-পূর্ব দিক ঘুমের জন্য ভালো বলে মনে করা হয়। ভারী  জিনিস এই দিকে রাখা ভালো।

৪) পাশাপাশি মূল্যবান জিনিসপত্রও দক্ষিণ দিকে রাখতে হবে। এতে ঘরে আশীর্বাদ আসে। এ কারণে অর্থের কোনও অভাব থাকে না। আপনার গুরুত্বপূর্ণ জিনিস শুধুমাত্র এই দিকে রাখা উচিত। এই সব টোটকা অবলম্বন করলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসবে। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments