২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
BANGLADESH: হাসিনাকে হত্যা চেষ্টায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জঙ্গি গ্রেফতার
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০২-০৩-২০২২, ৮:২৩ অপরাহ্ন
BANGLADESH: হাসিনাকে হত্যা চেষ্টায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জঙ্গি গ্রেফতার
আজিজুল হক রানাকে গ্রেফতার করেছে পুলিশ

মুশারফ হুসাইন, ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী আজিজুল হক রানাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের বিশেষ অভিযানে রাজধানীর খিলক্ষেত থানার খিলক্ষেত বাজার মসজিদের সামনে থেকে গ্রেফতার করা হয় তাকে।

গ্রেফতারের সময় তার কাছ থেকে জিহাদী বই, ০২ টি মোবাইল ফোন, পেনড্রাইভ ও কম্পিউটারের হার্ডডিক্স উদ্ধার করা হয়। আজিজুল হক রানার বিরুদ্ধে খিলক্ষেত থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা রুজু করা হয়েছে। 

উল্লেখ্য, ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তাঁর সফরসঙ্গীদের হত্যার উদ্দেশ্যে কোটালীপাড়াস্থ শেখ লুৎফর রহমান সরকারী আদর্শ কলেজ মাঠে অবস্থিত সভামঞ্চের পাশে মাটির নিচে একটি ৪০ কেজি ওজনের বোমা এবং হেলিপ্যাড’র পাশে মাটির নিচে একটি ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে রাখে। আজিজুল হক রানা মুফতি হান্নানের সাথে বোমা পুঁতে রাখার দায়িত্বে ছিল। ঘটনাটি প্রকাশ পেলে বোমা দুইটি উদ্ধারের পর আজিজুল হক কোটালীপাড়া থেকে পালিয়ে ঢাকায় চলে আসে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আজিজুল হক রানা শীর্ষ জঙ্গি মুফতি হান্নানের অনুসারী, সে মাওলানা আমিরুল ইসলামের সংর্স্পশে আসে। মাওলানা আমিরুল ইসলাম তাকে হরকাতুল জিহাদ বাংলাদেশে যোগদানের জন্য উদ্বুদ্ধ করেন। 

আজিজুল হক দীর্ঘ ২১ বছর বিভিন্ন ছদ্মপেশার  আড়ালে নিজেকে আত্মগোপন করে রাখে এবং অত্যন্ত গোপনে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যায়। সে নিজেকে লুকিয়ে রাখতে টেইলারিং, মুদি দোকানদার, বই বিক্রেতা, ড্রাইভ্রার এবং সবশেষ প্রিন্টিং ও স্ট্যাম্পপ্যাড বানানোর কাজ করত।

Tags : HASINA, BANGLADESH

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.