২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Sunny Leone ‘র বাংলাদেশে প্রবেশের অনুমতি বাতিল
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১১-০৩-২০২২, ৬:৪৮ অপরাহ্ন
Sunny Leone ‘র বাংলাদেশে প্রবেশের অনুমতি বাতিল
Sunny Leone

ঢাকা: বলিউড অভিনেত্রী সানি লিওনিকে ঢাকায় আসার অনুমতি  দিয়েছিল সরকার। ‘সোলজার’ নামে একটি বাংলাদেশি সিনেমার শুটিংয়ে অংশ নিতে ঢাকায় আসার কথা ছিল তার। কিন্তু অনুমতি দেওয়ার পর তা হঠাৎ বাতিল করেছে  বাংলাদেশ সরকার।

বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘অনিবার্যকারণে’ করনজিৎ কর ওয়েভারের (সানি লিওনি) বাংলাদেশে আগমনের অনুমতি (ওয়ার্ক পারমিট) বাতিল করা হয়েছে।

এখবর প্রকাশের পর প্রশ্ন উঠেছে তবে কি আবারও ইসলামিক সংগঠনগুলোর ভয়ে এমন সিদ্ধান্ত নিল সরকার? 

২০১৫ সালে বাংলাদেশে একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল সানির। কিন্তু সানির যাওয়ার খবরে বাংলাদেশের ইসলামিক সংগঠনগুলো ফুঁসে ওঠে। এই ঘটনা কেন্দ্র করে আন্দোলন শুরু করে তারা। সেই আন্দোলনের চোটেই বাতিল হয়ে যায় সানির ওই পরিকল্পনা।

সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের আবেদনের প্রেক্ষিতে সানি লিওনিকে ঢাকায় আসার অনুমতি দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। কিন্তু বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে ওয়ার্ক পারমিট বাতিলের কথা জানানো হয়।

মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) সাইফুল ইসলাম  জানান, সানি লিওনকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। এ সম্পর্কিত একটি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট-এর ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ নামক চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য ১০ জন ভারতীয় অভিনয় শিল্পী ও কলাকুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কৌর ওয়েভারসহ (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) মোট ১১ জনের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি বা ওয়ার্ক পারমিট প্রদান করা হয়। এখানে অনিবার্যকারণে আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভার (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) এর ওয়ার্ক পারমিট নির্দেশক্রমে এতদ্বারা বাতিল করা হলো।

তবে নিষেধাজ্ঞা সম্পর্কে এখনও জানেন না সানি লিওন। তার পাবলিকেশন্স ম্যানেজার ইব্রাহিম গণমাধ্যমকে বলেন, ‘একটি ছবিতে কাজের বিষয়ে সানি লিওনের বাংলাদেশে যাওয়ার কথা ছিল। সবকিছু চূড়ান্তও হয়ে গেছে। বাংলাদেশের সরকার অনুমতিও দিয়েছে জানি। আপনার কাছে নিষেধাজ্ঞার বিষয়টি শুনলাম। তবে আনুষ্ঠানিকভাবে আমরা এখনও এ বিষয়ে জানি না।’

সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে একটি চিঠিতে জানিয়েছিল, গত ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে থাকতে পারবেন বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী।

বাংলাদেশি চলচ্চিত্রে বিদেশি অভিনয় শিল্পীদের অংশগ্রহণসংক্রান্ত নীতিমালা-২০২০ (সংশোধিত) অনুযায়ী বাংলাদেশের কোনো সিনেমায় বিদেশি শিল্পীদের অংশগ্রহণের ক্ষেত্রে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আবেদন জানায় প্রযোজনা প্রতিষ্ঠান; এফডিসির সুপারিশের ভিত্তিতে বিদেশি শিল্পীদের ‘ওয়ার্ক পারমিট’ দেওয়া হয়।

‘সোলজার’ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে সানি লিওনিসহ ১০ জন ভারতীয় অভিনয়শিল্পী ও কলাকুশলীকে ওয়ার্ক পারমিট দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

তাদের মধ্যে শুধু সানি লিওনির ওয়ার্ক পারমিট বাতিল করা হয়েছে; যুক্তরাষ্ট্রের পাসপোর্টে তার ঢাকায় আসার কথা ছিল।

এর আগে সেলিম খানের আরেক প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ‘বিক্ষোভ’ নামে একটি চলচ্চিত্রে সানি লিওনির আইটেম গান রাখা হয়েছিল। পরে সিনেমা থেকে গানটি ফেলে দিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠানটি।


Tags : Sunny Leone, Bangladesh

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.