skip to content
Tuesday, July 16, 2024

skip to content
HomeBig newsওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা
Rahul Gandhi-Priyanka Gandhi

ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা

দীর্ঘ বৈঠকের পর চমক লাগানো ঘোষণা খাড়্গের

Follow Us :

নয়াদিল্লি: ওয়েনাড ছাড়ছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কেরলের ওই কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। সোমবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের (Mallikarjun Kharge) বাসভবনে কংগ্রেস নেতৃত্বের এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, কে সি বেণুগোপাল সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে খাড়্গে প্রিয়াঙ্কার ভোটে লড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন।

লোকসভা নির্বাচনের (LokSabha Election 2024) আগেও প্রিয়াঙ্কার ভোটে দাঁড়ানো নিয়ে কথা উঠেছিল। রাহুল গান্ধী রায়বেরিলি এবং ওয়েনাড কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না সেই প্রশ্ন উঠেছিল। এবার উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধে লড়াই করে লোকসভা ভোটে ৬ টি আসন পেয়েছে আসন কংগ্রেস। সমাজবাদীর পার্টির প্রধান অখিলেশ প্রসাদ যাদব চেয়েছিলেন গান্ধী পরিবারের তরফে প্রিয়াঙ্কা রায়বেরিলি আসনে দাঁড়ান। কংগ্রেসের অন্দরেও এরকম দাবি উঠেছিল। কিন্তু প্রিয়াঙ্কা ভোটে দাঁড়াতে চাননি। তিনি বলেছিলেন আমি প্রচারে থাকতে চাই।

আরও পড়ুন: রাজনীতি করার সময় নয়, ফোকাস রেসকিউ-চিকিৎসা, মন্তব্য রেলমন্ত্রীর

রায়বেরিলি এবম আমেথির সঙ্গে গান্ধী পরিবারের বহু বছরের সম্পর্ক। এর আগে এই দুই কেন্দ্র থেকে কখনও সনিয়া কখনও রাহুল জিতেছেন। গত লোকসভা ভোটে আমেথিতে রাহুল হেরে যান বিজেপির স্মৃতি ইরানির কাছে। তবে ওয়েনাড আসনটি তিনি ধরে রেখেছিলেন। এবারও প্রশ্ন উঠেছিল রাহুল ২ টি আসন থেকে লড়বেন কি না। এবার তিনি রায়বেরিলি এবং ওয়েনাড থেকে বিপুল ভোটে জয়ী হন। আমেথিতে গান্ধী পরিবারের ঘনিষ্ঠ কে এল শর্মার কাছে পরাজিত হন বিজেপির প্রভাবশালী মন্ত্রী স্মৃতি ইরানি।

এদিন সাংবাদিক বৈঠকে খাড়্গে বলেন, রাহুল গান্ধী ২টি কেন্দ্র থেকে বিপুল ভোটে জিতেছেন। নিয়ম অনুযায়ী তঁকে একটি আসন ছেড়ে দিতে হবে। এই দুই কেন্দ্রেই মানুষের সঙ্গে রাহুলের ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠেছিল। বিশেষ করে রায়বেরিলি এবং আমেথির সঙ্গে গান্ধী পরিূবারের সম্পর্কের একটা ঐতিহাসিক যোগাযোগ রয়েছে। আবার ওয়েনাডের মানুষও চান, রাহুল গান্ধী আসনটি ছেড়ে দিলে এখান থেকে গান্ধী পরিবারের কেউ যেন প্রার্থী হন। খাড়্গে জানান, রাহুল ওয়েনাড ছেড়ে দিতে রাজি হয়েছেন। সেখান থেকে প্রার্থী হবেন প্রিয়াঙ্কা গান্ধী। দুজনেই এ ব্যাপারে একমত হয়েছেন। প্রিয়াঙ্কা বলেন, আমরা ভাই বোন মিলে রায়বেরিলি এবং ওয়েনাডের জন্য কাজ করব।

দেখুন ভিডিও

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
BJP | যে যার নিজের ছন্দেই কি চলছেন বাংলার বিজেপি নেতারা?
00:00
Video thumbnail
Kultaali | ঘরের খাট সরালেই গোপন দরজা! সুড়ঙ্গ ধরে কোথায় যাওয়া যায় দেখুন!
00:00
Video thumbnail
Sukanta Majumdar | দলের মধ্যেই তৃণমূলের দালালরা? ক্ষোভের মুখে সুকান্ত
00:00
Video thumbnail
BJP | সামনে ফের ৬টি উপনির্বাচন, হাল খারাপ বিজেপির?
00:00
Video thumbnail
SSC | পিছল SSC মামলার শুনানি, ভবিষ্যৎ কী ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর?
00:00
Video thumbnail
West Bengal Madhyamik | মাধ্যমিক পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশনে নতুন নিয়ম জানেন?
00:00
Video thumbnail
Sukanta Majumdar | দলের মধ্যেই তৃণমূলের দালালরা? ক্ষোভের মুখে সুকান্ত
02:47
Video thumbnail
Kultaali | ঘরের খাট সরালেই গোপন দরজা! সুড়ঙ্গ ধরে কোথায় যাওয়া যায় দেখুন!
03:46
Video thumbnail
Top News | কাটল না জটিলতা, পিছল সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছল SSC মামলার শুনানি
39:18
Video thumbnail
BJP West Bengal | বিরাট ফাটল? শুভেন্দু একা, দিলীপ-সুকান্ত একসঙ্গে!
03:54:19