২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Rampurhat Violence: বগটুই কাণ্ডে জামিন বাতিলের সিদ্ধান্ত নেবে নির্দিষ্ট বেঞ্চ, নির্দেশ প্রধান বিচারপতির
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১৩-০৫-২০২২, ৪:১২ অপরাহ্ন
Rampurhat Violence: বগটুই কাণ্ডে জামিন বাতিলের সিদ্ধান্ত নেবে নির্দিষ্ট বেঞ্চ, নির্দেশ প্রধান বিচারপতির
কলকাতা হাইকোর্ট

কলকাতা: রামপুরহাটে তৃণমূলের উপপ্রধান খুনে অভিযুক্ত দুই নাবালকের জামিন দিয়েছে নিম্ন আদালত। এর পর সেই জামিনের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টে মামলা করে সিবিআই। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি শুক্রবার বলেন, জমিন বাতিল সংক্রান্ত বিষয়টি কলকাতা হাইকোর্টের নির্দিষ্ট বেঞ্চে আবেদন জানাতে হবে সিবিআইকে। সেই বেঞ্চই জামিন বাতিল সংক্রান্ত বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেবে। পরবর্তী শুনানি ১৪ মে।

তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনের ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে ওই দুই নাবালককে গ্রেফতার করা হয়। পরে নিম্ন আদালত থেকে দুই অভিযুক্ত নাবালক জামিন পায়। সিবিআইয়ের আইনজীবী আরও বলেন, ‘এরা বাইরে থাকলে হুমকি দিতে পারে। এদের জামিন বাতিল করা হোক।’ তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনের ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে ওই দুই নাবালককে গ্রেফতার করা হয়।

২১ মার্চ, সোমবার সন্ধেয় বীরভূমের বগটুই মোড়ে খুন হন বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ৷ তাঁর মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যে বগটুই গ্রামের পূর্বপাড়ায় তাণ্ডব চালায় একদল যুবক৷ আগুন ধরিয়ে দেওয়া হয় কয়েকটি বাড়িতে৷ সেই আগুনে ঝলসে মৃত্যু হয় ৭ জনের৷ পরে আরও দু’জনের মৃত্যু হয় রামপুরহাট হাসপাতালে।

বগটুইয়ের ঘটনায় প্রথমে সিট এই ঘটনার তদন্ত শুরু করলেও পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার হাতে পায় সিবিআই। ৭ এপ্রিলের মধ্যে ঘটনার প্রাথমিক রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট৷ সেই দিনই বগটুই হত্যাকাণ্ডের প্রাথমিক রিপোর্ট জমা দেয় সিবিআই। একই সঙ্গে ভাদু শেখের খুনের ঘটনারও তদন্ত করছে সিবিআই।

Tags : Rampurhat Violence

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.