Homeজেলার খবরMamata Banerjee: জেলা সফরে মুখ্যমন্ত্রী, পূর্ব বর্ধমানে শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে

Mamata Banerjee: জেলা সফরে মুখ্যমন্ত্রী, পূর্ব বর্ধমানে শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে

Follow Us :

বর্ধমান: ফের জেলা সফরে যাচ্ছেন মূখ্যমন্ত্রী। সোমবার, ২৭ জুন বর্ধমানে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ২.৩০ থেকে শুরু হবে সভা। ওই দিন কৃষকদের সম্মান প্রদান অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে প্রায় এক লক্ষ লোকের সমাগম হবে অনুষ্ঠানে। মাটি তীর্থের মাঠ নিচু থাকায় গোদার মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ফলে যুদ্ধকালীন তৎপরতায় চলছে গোদার মাঠে শেষ মুহূর্তের প্রস্তুতি।

সোমবার ১২.৪৫ নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্ধমানের গোদার মাঠে নামবেন। এই গোদার মাঠেই কৃষকদের সম্মান প্রদান করবেন। এই কৃষকদের সম্মান অনুষ্ঠানে পূর্ব বর্ধমান জেলা তেইশটি ব্লকের প্রায় এক লক্ষ কৃষকরা আসবেন । ইতিমধ্যেই এই অনুষ্ঠানের কারণে নির্দেশ দেওয়া হয়েছে প্রত্যেকটি ব্লক থেকে ২৫টি করে বাসে কৃষকদের নিয়ে আসার জন্য। মোট ৬০০টি বাসের আয়োজন করা হয়েছে। প্রশাসন থেকে কঠোরভাবে নির্দেশ দেওয়া হয়েছে বাসে দলীয় পতাকা না লাগানোর জন্য।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী গত দু’দিন ধরে চলছে মাঝারি বৃষ্টিপাত। সেই কথা মাথায় রেখে মাটি তীর্থের মাঠ নিচু হওয়ায় এই অনুষ্ঠান সরিয়ে নিয়ে যেতে হয়েছে গোদার মাঠে। যারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুষ্ঠানে আসবেন তারা যাতে কোনভাবেই না বৃষ্টিতে ভিজে যান সেই কারণেই ছাউনির ব্যবস্থা করা হয়েছে ‌। আবহাওয়ার কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারে আসার সব ব্যবস্থা থাকলেও তিনি যাতে সড়ক পথে আসতে পারেন সেই দিকেও নজর থাকছে প্রশাসনের।

আরও পড়ুন- Jalpaiguri: ছেলের খুনের বদলা খুন, জলপাইগুড়িতে বাবা-সহ পলাতক পরিবার

মুখ্যমন্ত্রীর নিরাপত্তার জন্য আঁটোসাঁটো করে ফেলা হয়েছে বর্ধমান শহর। শনিবার থেকেই শুরু হয়েছে জেলার বিভিন্ন প্রান্তে নাকা চেকিং। শহরে যাতে যানজট না হয় সেই দিকটা মাথায় রেখে শহর লাগোয়া বিভিন্ন জায়গায় বাস ও গাড়ি রাখার ব্যবস্থা করেছে প্রশাসন। যদিও নবান্ন সূত্রের খবর, অনুষ্ঠান দুপুর ২.৩০-এ হওয়ার কথা থাকলেও অনুষ্ঠান হওয়ার সম্ভাবনা রয়েছে ১২.৪৫ নাগাদ। এদিন পূর্ব বর্ধমানের অনুষ্ঠানের পর সরাসরি চলে যাবেন আসানসোলে। সোমবার রাতে আসানসোলে থেকে পরের দিন দুর্গাপুরে, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলার সরকারি সভা করবেন তিনি।

 

 

RELATED ARTICLES

Most Popular