Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরMamata Banerjee: তিস্তা-জুবেরকে গ্রেফতার, নূপুরের প্রসঙ্গে নাম না করে কেন্দ্রকে তোপ মমতার

Mamata Banerjee: তিস্তা-জুবেরকে গ্রেফতার, নূপুরের প্রসঙ্গে নাম না করে কেন্দ্রকে তোপ মমতার

Follow Us :

আসানসোল: সমাজকর্মী তিস্তা শীতলওয়াড় ও অল্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরের গ্রেফতারির বিরুদ্ধে সরব হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার আসানসোলের সভা থেকে কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, নাম বলব না। কিন্তু আপনাদের নেত্রী যারা ধর্মীয় ভাবাবেগে আঘাত করেন। ধর্ম সম্পর্কে মন্তব্য করেন তাঁদের গ্রেফতার করা হয় না। গোটা বিশ্ব ভারতের বিরুদ্ধে সরব হয়েছে। অথচ তাঁকে নিরাপত্তা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আপনারা খুন করলেও কোনও কথা হয় না। আর আমরা কথা বললেও আমাদের খুনি বানিয়ে দেন। জুবের এবং তিস্তা শীতলওয়াড়ের মতো সমাজকর্মীকে কেন গ্রেফতার করা হয়েছে? কী করেছিল ওঁরা? সারা বিশ্ব এই ঘটনার নিন্দা করছে।

সাংবাদিক মহম্মদ জুবেরের গ্রেফতারের প্রতিবাদে পৃথিবী জুড়ে নিন্দার ঝড় উঠেছে। এডিটরস গিল্ডস অফ ইন্ডিয়া থেকে শুরু করে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস-এর মতো বিভিন্ন সংগঠন ছাড়াও বহু বিশিষ্ট ব্যক্তি এই গ্রেফতারির নিন্দা করে অবিলম্বে জুবেরের মুক্তির দাবি করেছেন।

অন্যদিকে গুজরাতের এটিএস তিস্তাকে শনিবার মুম্বই থেকে আটক করে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তাঁর স্বেচ্ছাসেবী সংস্থা গুজরাতের দাঙ্গা নিয়ে ভুয়ো তথ্য-ভিডিয়ো ছড়াচ্ছেন। এদিকে, তিস্তাকে এভাবে পাকড়াও করার প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদের ঢেউ উঠেছে।

আরও পড়ুন- Mamata Banerjee: চার নয়, অগ্নিবীরদের ৬০ বছর চাকরি নিশ্চিত করুক কেন্দ্র, দাবি মমতার

RELATED ARTICLES

Most Popular

Recent Comments