০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Boxa Forest Beer: বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল থেকে বেরিয়ে লোকালয়ে ভালুক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  পবিত্র ত্রিবেদী
  • আপডেট সময় : ০২-১২-২০২২, ৪:০৬ অপরাহ্ন
শুক্রবার ভাল্লুকের জাল তোলা হচ্ছে গাড়িতে।

আলিপুরদুয়ার: ফের লোকালয়ে (Public Place) বেরিয়ে এল ভালুক (Beer)। 
বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল থেকে লোকালয়ে বেরিয়ে এল ভাল্লুক। ঘটনায় পর্যটকদের (Tourist) পোয়াবারো হলেও শুক্রবার তাতে ওই এলাকায় আতঙ্ক ছড়ায়। এদিন সকালে আলিপুরদুয়ার (Alipurduyar) স্টেশনের কাছে (Junction) পূর্ব মাঝের ডাবরি এলাকায় লোকালয়ে ভালুক দেখতে পান স্থানীয় বাসিন্দারা।  ভালুকের খবর চাউর হতেই আতঙ্ক ছড়ায় এলাকায়। এলাকাবাসীরা অবশ্য ভাল্লুক (Beer) দেখতে ওই এলাকায় ভিড় জমান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বক্সা ব্যাঘ্র প্রকল্পের দমনপুর রেঞ্জের বনকর্মীরা। তাঁরা ভাল্লুকটিকে ধরার জন্য জাল পাতেন। বেশ কিছুক্ষণের চেষ্টায় জাল (Net) দিয়ে বনকর্মীরা ভালুক ধরেন। তবে ঠিকঠাকভাবে ধরার আগেই ফের বনদফতরের কর্মীদের হাত থেকে পালায় ভালুক। 
 ওই ফেরার ভাল্লুকটিকে পাকড়াও করতে চেষ্টা চালান বনকর্মীরা। কার্যত সেখানে হুলুস্থুলু পড়ে যায়। ঘটনাস্থলে মোতায়েন করা হয় শামুকতলা থানার (Shamuktala PS) পুলিশ।  জানা গিয়েছে, এই নিয়ে প্রায় সাত বারেরও বেশি ওই এলাকায় লোকালয়ে ভালুকের দেখা পাওয়ার ঘটনা ঘটেছে। দীর্ঘ চার ঘন্টার চেষ্টায় ভালুকটিকে (Beer) অবশ্য উদ্ধার (Rescue) করতে এদিন সক্ষম হয়েছে বন দফতর।

আরও পড়ুন: Meeting Permission:কাঁথিতে অভিষেকের সমাবেশের দিনেই ডায়মন্ড হারবারে সভা শুভেন্দুর

জানা গিয়েছে, প্রকল্পের পশ্চিম ডিভিশনে (West Division) এই নিয়ে সম্প্রতি চারবার লোকালয় থেকে ভালুক উদ্ধার (Rescue) করল বন দফতর (Forest Department)।  ইদানীং ভালুক বারবার লোকালয়ে বেরিয়ে আসছে কেন তা ভাবাচ্ছে বন দফতরকে।  তবে কী জঙ্গলে খাদ্যের অভাব হচ্ছে ভালুকের?

Tags : Beer Boxa Tiger Reserve Forest বক্সা ব্যাঘ্র প্রকল্প ভাল্লুক

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.