০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
উৎসব শুরু
Sarswati Puja: রাজ্যের কোন শহরে দুর্গাপুজোর থেকেও বড় করে হয় সরস্বতী আরাধনা, জানেন?
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  শুভেন্দু ঘোষ
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৮:০৮ অপরাহ্ন
ত্রিধারা ক্লাবের প্রথম পুজো

কালনা: সরস্বতী পুজোকে (Sarswati Puja) কেন্দ্র করে মেতে ওঠে কালনা (Kalna) শহরবাসী। রাজ্যে এই একমাত্র শহর যেখানে লক্ষ লক্ষ টাকার বাজেটের পুজো হয়। দুর্গা পুজোর থেকেও বড় উৎসব কালনাবাসীর কাছে সরস্বতী পুজো। মঙ্গলবার রাতে সরস্বতী পুজোর গাইড ম্যাপ প্রকাশ ও একটি পুজোর উদ্বোধন করলেন পূর্ব বর্ধমান (East Burdwan) জেলা পুলিশ সুপার কামনাশিস সেন। কঠোর নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছে কালনা শহরকে। সরকারি মতে ৭৬টি বড় পুজো, বেসরকারি মতে প্রায় দেড়শোরও বেশি পুজো হয় কালনায়।

বাগদেবীর আরাধনার দিন গোনা শুরু হয় পুজোর শেষ দিন থেকে। কালনা শহরে দুর্গাপুজোর থেকেও বড় উৎসব সরস্বতী পুজো। এই শহরে লক্ষ লক্ষ টাকা বাজেটের পুজো হয়। কোথাও খবরের কাগজ , কোথাও ফেলে দেওয়া জিনিস, কোথাও বাঁশ দিয়ে তৈরি হয়েছে মণ্ডপ। হারিয়ে যাওয়া শিল্পকে থিমের মাধ্যমে তুলে ধরেছেন কালনার বিভিন্ন ক্লাবকর্তা। ৭৬টি বড় পুজোর মধ্যে বেশিরভাগই থিমের পুজো।

আরও পড়ুন: Reliance Jio: পশ্চিমবঙ্গ সহ দেশের ৫০টি রাজ্যে জিও ট্রু ৫জি সার্ভিসের সূচনা

দীর্ঘ দু'বছর করোনা আবহাওয়া কাটিয়ে এবছর মেতে উঠেছে বাগদেবীর আরাধনায় কালনা শহরবাসী। এবছরই নতুন একটি ক্লাব ত্রিধারা, কালনা রাজবাড়ি মাঠ সংলগ্ন এই ক্লাবের প্রথম পুজো শুরু করল। এই পুজোর উদ্বোধন করলেন পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার কামনাশিষ সেন। নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করা হয়েছে। ৬০০ পুলিশ মোতায়েন থাকছে, ১৩৫টি সিসি ক্যামেরা। চলবে ড্রোনের সাহায্যে নজরদারি। সীমান্তবর্তী জেলা নদিয়া, সেই কারণে টহলদারি চলবে জলপথে।

এককথায় কালনার সরস্বতী পুজো ঘিরে শহরবাসীর উন্মাদনাকে সামনে রেখে নিরাপত্তার বলায় মুড়ে ফেলা হয়েছে শহরকে।

Tags : Sarswati Puja East Burdwan Kalna সরস্বতী পুজো কালনা পূর্ব বর্ধমান

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.