Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাSuvendu slams Mamata: মিড ডে মিলের টাকায় বগটুই কাণ্ডে নিহতদের পরিবারকে...

Suvendu slams Mamata: মিড ডে মিলের টাকায় বগটুই কাণ্ডে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ?

Follow Us :

বীরভূম: কেষ্টহীন বীরভূমে বিতর্কের শেষ নেই। কেষ্টর অনুপস্থিতিতে পঞ্চায়েত নির্বাচনে (Panchayet Elections) শক্তি বাড়াতে মরিয়া বিজেপি (BJP) ও শাসক তৃণমূলের(TMC) কাজিয়া এখন নিত্য নৈমিত্তিক হয়ে উঠেছে। এবার মিড ডে মিলের (Mid day meal scheme) জন্য বরাদ্দ টাকায় বগটুই কাণ্ডে ক্ষতিপূরণ (compensation) দেওয়া নিয়ে বিতর্কে তৃণমূল। রাজ্য সরকারের বিরুদ্ধে এই অভিযোগ তুলে সরব হয়েছেন বিজেপির (BJP) বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা। শনিবার এই নিয়ে টুইটারে (Twitter) মুখ্যমন্ত্রীর (Chief Minister) ও ক্ষতিপূরণ একাধিক চেকের ছবি তাঁর টুইটার অ্যাকাউন্টে (twitter account) পোস্ট করেন রাজ্যের বিরোধী দলনেতা (leader of opposition) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

 
শাসক তৃণমূলের (TMC) বিরুদ্ধে অভিযোগ তুলে বিজেপির জেলা সভাপতি বলেন,বগটুউ কাণ্ডে যাঁরা খুন হয়েছিলেন তাঁদের পরিবারকে মুখ্যমন্ত্রী ক্ষতিপূরণের টাকা তুলে দেন। সেই চেক দেওয়া হয়েছে মিড ডে মিলের টাকা থেকে। এই অভিযোগের স্বপক্ষে বিজেপি নেতা বেশ কিছু চেকের ছবি তুলে ধরেন। এই বিষয়ে পরে শুভেন্দু টুইট করেন। সেখানেও মুখ্যমন্ত্রী এবং ওই ক্ষতিপূরণ বাবদ একাধিক চেকের ছবি দিয়ে শুভেন্দু প্রশ্ন তোলেন, এই টাকা কার। টুইটে শুভেন্দুর মন্তব্য, কেন্দ্রের বরাদ্দ টাকা এভাবে রাজনৈতিক কাজে ব্যবহার করা হয়েছে। তিনি বিষয়টি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে জানাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন। বিরোধী দলনেতার আরও দাবি, এই অর্থনৈতিক অপরাধের জন্য মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব এবং জেলাশাসকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। 

আরও পড়ুন: Bankura Bjp Leader Letterhead: লেটার হেডে ব্যবসায়ী সংগঠনের কাছে টাকা চেয়ে বিপাকে বিজেপি নেতা

প্রসঙ্গত, গত বছর ২১ মার্চ বীরভূমের (Birbhum) রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে(Bogtui village) তৃণমুল কংগ্রেসের উপপ্রধান ভাদু শেখ খুন হন। সেই রাতেই ভাদুর অনুগামীরা খুনের বদলা নিতে কুপিয়ে ও জ্বালিয়ে খুন করে আরও ১০ জনকে। সেই ঘটনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee) বগটুই গ্রামে গিয়ে নিহতদের পরিবার পিছু সাত লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন। এর কয়েক দিনের মধ্যেই রামপুরহাট এক নম্বর বিডিও (Rampurhat I BDO) দীপান্বিতা বর্মণ (Dipanwita Burman) এর স্বাক্ষর করা চেক তুলে দেওয়া হয় বগটুই কাণ্ডে (Bogtui Incident) নিহতদের পরিবারের সদস্যদের হাতে। এই  নিয়ে বগটুই কাণ্ডে নিহত এক পরিবারের সদস্য মিহিলাল শেখকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, কোন খাত থেকে চেক দেওয়া হয়েছে, আমি কিছুই জানি না। 

আরও পড়ুন: Spiral Light: রাতের আকাশে রহস্যময় সর্পিল আলোর উদয়, কী কারণ দেখালেন বিজ্ঞানীরা? 

এখানেই শেষ নয় বিজেপি নেতার আরও অভিযোগ, রামপুরহাটের পারকান্দিতে পথ দুর্ঘটনায় সাতজন খেত মজুরের মৃত্যু হয়। ওই খেত মজুরদের পরিবারের হাতেও দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণের অর্থ তুলে দেয় তৃণমূল। সেই টাকাও অন্য খাত থেকে দেওয়া হয়েছে।  এই পৃথক দু’টি ঘটনায় তদন্তের দাবি জানিয়ে ধ্রুব সাহা বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার হুমকিও দিয়েছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments