Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরMamata Banerjee | তৃণমূল ভাঙার চক্রান্ত করছে বিজেপি, কংগ্রেস ও সিপিএম: মমতা

Mamata Banerjee | তৃণমূল ভাঙার চক্রান্ত করছে বিজেপি, কংগ্রেস ও সিপিএম: মমতা

Follow Us :

কলকাতা: মুর্শিদাবাদে যেখানে কংগ্রেস মিটিং করবে সেখানে তৃণমূলকে পাল্টা মিটিং করার নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুর্শিদাবাদের দুই সাংসদ, বিধায়ক ও দলের নেতাদের সঙ্গে ফোনে কথা বললেন তৃণমূল নেত্রী। সর্বধর্মের সমন্বয়ের পক্ষে তৃণমূল। আর সেই তৃণমূলকে ভাঙার চক্রান্ত করছে বিজেপি, কংগ্রেস ও সিপিএম।বিরোধীদের ওই চক্রান্ত ভাঙতেই হবে  বলে মুর্শিদাবাদ জেলা তৃণমূলকে নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো। রবিবার তৃণমুলের ১৯ বিধায়ক, দুই সাংসদ এবং বহরমপুর সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি শাওনি সিংহ রায় উপস্থিত হন বহরমপুরের তৃণমূল কার্যালয়ে।  জেলার ওই সাংসদ- বিধায়কদের সঙ্গে ফোনের মাধ্যমে কথা বললেন মুখ্যমন্ত্রী। গত ১৭ তারিখ বৈঠকে মুর্শিদাবাদের দুই সাংসদকে অধীর চৌধুরীর সঙ্গে যোগাযোগ রেখে চলার জন্য ভর্তসনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এরকমই রটনা ছড়ায়। এদিন তিনি জানান, সবটাই রটনা। ওরকম কোনও কথা সেখানে বলেননি। তিনি ফোনে সাফ জানান, আবু তাহের, খলিলুর রহমান নিয়ে ওই বৈঠকে কোনও আলোচনা হয়নি। 

এদিনের বৈঠকে সাগরদিঘির উপনির্বাচনে কংগ্রেসের জয়ের কথা উঠে আসে। সেই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওটা অনৈতিক জোট হয়েছিল। টাকার খেলা হয়েছিল সাগরদিঘিতে। এদিন অধীর চৌধুরীর সঙ্গে আরএসএসের যোগ রয়েছে বলেও অভিযোগ তোলেন তৃণমূল নেত্রী। বৈঠকে তৃণমূলের স্থানীয় নেতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়কে জানান, অধীর চৌধুরী অপপ্রচার চালাচ্ছে। এদিন মমতা ব্যাখ্যা করে জানান, প্রণব মুখার্জি কংগ্রেসে ছিল। আমরা তৃণমূলে ছিলাম। তবু সাপোর্ট দিয়েছিলাম। কারণ তিনি বাংলার লোক ছিলেন। তিনি বলেন সংখ্যালঘুদের জন্য অনেক করেছেন। সংখ্যালঘুদের জন্য ১৭ শতাংশ ওবিসি করে দিয়েছেন। ইমাম ভাতা, মোয়াজ্জেম ভাতা দেওয়া হয়েছে। ঐক্যশ্রী দেওয়া হয়েছে। মমতা বলেন, সিএএ নিয়ে লড়াই করেছি। আমরা লড়াই করেছি বাংলায় অসম সরকার আমার বিরুদ্ধে এফআইআর করেছে। ওই বৈঠকে কংগ্রেসকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, রাহুল গান্ধি মোদির সবচেয়ে বড় টিআরপি। আমরা ইউনিফর্ম সিভিল কোড করতে দেব না। এনআরসি করতে দেব না। এটা রাজ্যের হাতে রয়েছে। আমরা সর্ব ধর্ম সমন্বয়ের পক্ষে। 

আরও পড়ুন: Akhilesh Yadav | দিল্লির মসনদ থেকে বিজেপিকে হারানোর ‘খোয়াব’ দেখালেন অখিলেশ

পাশাপাশি মুখ্যমন্ত্রীর কথায় সিপিএমের কথা উঠে এসেছে। তিনি বলেন, সবাই যেন ভুলে না যান সিপিএমের অত্যাচারের কাহিনী। ভুল বোঝাবুঝি যেন না থাকে, সবাই মিলে একসঙ্গে বসে কাজ করুন। তৃণমূল নেত্রী নির্দেশ দিলেন যেখানে যেখানে কংগ্রেসের মিটিং হবে, পাল্টা মিটিং করুন। মুখোশ খুলে দিন। অধীর চৌধুরী আরএসএস, সিপিএমের সঙ্গে মিশে অপপ্রচার করছেন। পঞ্চায়েত ভোটের আগে জেলায় দলনেত্রী যাতে সভা করেন সে বিষয়ে সবাই অনুরোধ করেন। তাতে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন জেলায় যাবেন। তিনি বলেন, সংখ্যালঘু ভাই বোনেদের বোঝান। 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Mamata-Abhishek | আউসগ্রামে মমতা থেকে রঘুনাথগঞ্জে অভিষেক, কী বললেন তৃণমূলনেত্রী
39:25
Video thumbnail
আমার শহর (Amar Sahar) | ভোটের কারণে পর্যটনের শহর দার্জিলিংয়ে নেই পর্যটক
02:14
Video thumbnail
পায়ে পায়ে ধর্মযুদ্ধে | চাষীদের উন্নতির আশ্বাস অভিজিতের
05:27
Video thumbnail
Dilip Ghosh | 'যেসব নেতা টাকা নিয়েছিলেন, তাঁরা ফেরত দিন", এসএসসি-রায় নিয়ে তৃণমূলকে নিশানা দিলীপের
03:24
Video thumbnail
Dilip Ghosh | যাঁরা টাকা নিয়েছিলেন তাঁরা ফেরত দিন, না হলে কলার ধরে চৌরাস্তায় দাঁড় করাব : দিলীপ
06:06
Video thumbnail
Calcutta High Court | ২০১৭-র TET-এ প্রশ্ন ভুল মামলায় বড় নির্দেশ, বিশ্বভারতীর সাহায্য চাইল হাইকোর্ট
03:41
Video thumbnail
Udayan Guha | KLO-র নাম করে উদয়নকে হুমকি-চিঠি, চিঠিতে ৫ কোটি টাকা দাবি
04:59
Video thumbnail
Mamata Banerjee | অসিত মালের সমর্থনে আউশগ্রামে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়
02:40
Video thumbnail
SSC Scam | এসএসসির পাশাপাশি আজই কি সুপ্রিম কোর্টে যাবে রাজ্য সরকারও?
02:11
Video thumbnail
Sujan Chakraborty | 'চাল আর কাঁকরে পার্থক্য করতে হবে', যোগ্যদের সবরকম সাহায্যের আশ্বাস সুজনের
01:21