২০ মার্চ ২০২৩, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
সত্যজিৎ ব্যবহৃত সামগ্রী নিয়ে অস্কারের শহরে প্রদর্শনী
Bengali Film Festival | Los Angeles | অস্কারের পরপরই লস এঞ্জেলেসে 'বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল'
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:   অরণ্য সেন
  • আপডেট সময় : ১৮-০৩-২০২৩, ১:৪৬ অপরাহ্ন
লস এঞ্জেলেসে 'বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল'

কলকাতা: করোনা মহামারীর জন্য গত দু'বছর লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হয়নি 'বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল'। সিনেমা সিটিতে চলবে দুদিনব্যাপী এই উৎসব। প্রতিকূলতা কাটিয়ে আগামী ১ এবং ২ এপ্রিল এই ফেস্টিভ্যাল শুরু হতে চলেছে। এবারের উৎসবে উপস্থিত থাকবেন সত্যজিৎ-পুত্র চিত্রপরিচালক সন্দীপ রায়,ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রনীল সেনগুপ্ত, সৌম্যজিৎ মজুমদার ও আরো অনেকে।

 বিশ্ববরেণ্য পরিচালক সত্যজিৎ রায়কে নিয়ে এক ভিন্ন ধরনের প্রদর্শনী অনুষ্ঠিত হবে এই উৎসবে। প্রদর্শনীর নাম 'রে: বিয়ন্ড সেনটেনারি'- 'শতবর্ষ পেরিয়ে সত্যজিৎ'। এই অভিনব প্রদর্শনীতে থাকবে মহান পরিচালকের ব্যবহৃত নানান দ্রব্য সামগ্রী। পাশাপাশি চলবে সেমিনার। এখানেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়। কলকাতা থেকে তিনি বাবার ব্যবহৃত বিভিন্ন সামগ্রী নিয়ে প্রদর্শনীর জন্য উপস্থিত থাকবেন এই ফিল্ম ফেস্টিভ্যালে।

আরোও পড়ুন: Dev | Sound Studio | Complaint | দেবের বিরুদ্ধে হাইকোর্টে প্রৌড় প্রতিবেশীর অভিযোগ
 

ফেস্টিভ্যালে যে চারটি বাংলা ছবি দেখানো হবে সেগুলি 'হত্যাপুরি', 'মহিষাসুরমর্দিনী', 'কাবেরী অন্তর্ধান' ও 'হোমকামিং'।
'লস এঞ্জেলেস বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালে'র অন্যতম উদ্দেশ্য যাতে প্রবাসী বাঙালিরা বাংলা ছবি আরও বেশি করে দেখতে পায় এবং সেই সঙ্গে ছবির কলাকুশলীদের কাছাকাছি আসতে পারে। বিদেশের মাটিতে বাংলা ছবিতে জায়গা করে দেওয়ার জন্যই এই চলচ্চিত্র উৎসব শুরু হয়েছিল।
অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত জানিয়েছেন এই ফেস্টিভ্যাল নিয়ে তিনি যথেষ্ট উচ্ছ্বসিত। কারণ তার ছবি 'মহিষাসুরমর্দিনী' দেখানো হবে এই উৎসবে। তিনি সমস্ত প্রবাসী বাঙালিকে আমন্ত্রণ জানিয়েছেন এই ফেস্টিভ্যালে যোগ দেওয়ার জন্য।
অন্যদিকে সন্দীপ রায় তার নতুন ফেলুদা ইন্দ্রনীলকে নিয়ে হাজির থাকছেন এই উৎসবে। তার পরিচালিত 'হত্যাপুরী' দেখানো হবে। এছাড়া পরিচালক সৌমজিৎ মজুমদার তার ছবি 'হোমকামিং' নিয়ে উপস্থিত থাকছেন।

Tags : Los Angeles Bengali film festival Oscar Satyajit Ray Sandip Ray Rituparna Sengupta Indranil Sengupta Homecoming Mohisashurmardini Hatyapuri Kaberi Antardhyan Soumyajit Mazumdar

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.