Placeholder canvas

Placeholder canvas
HomeবিনোদনYaadein | সন্তুরের ধুন থেকে গানের সুরে 'ইয়াঁদে' এর প্রকাশে

Yaadein | সন্তুরের ধুন থেকে গানের সুরে ‘ইয়াঁদে’ এর প্রকাশে

Follow Us :

 কলকাতা:  সংগীতগুরু সন্তুরবাদক পন্ডিত তরুণ ভট্টাচার্যের একনিষ্ঠ ছাত্র চিরদীপ সরকারের দীর্ঘদিনের বাসনা ছিল সম্পূর্ণ নতুন সৃষ্টির পথে হাঁটা। দেশে-বিদেশে নানান কনসার্টে তাঁর সন্তুর বাজনা দর্শকদের যথেষ্ট নজর কেড়েছে। এবার চিরদীপ গান লেখা এবং তাকে সুরে সাজানোর কাজ শুরু করেছেন। শুধু তাই নয় সহ-সঙ্গীতজ্ঞদের অনুপ্রেরণায় সেই গানের সংগীত অ্যারেঞ্জ করে তার সার্থক হবে পরিবেশন করেছেন। চিরদীপের লেখা-সুরের গানে কন্ঠ দিয়েছেন যমুনা কুমারী। গানটি একটি বেদনাময় ভালবাসার গান। এই গানের সুরে  বাঁশি-সন্তুর-বেহালা বা তবলার প্রয়োগ তেমনই রয়েছেঅন্য আঙ্গিক।

বাবা একজন স্বনামধণ্য সঙ্গীতশিল্পী। পুত্র, চিরদীপ সরকার এর সঙ্গীত জগতের সাথে প্রথম আলাপ বাবা, স্বগীয় পন্ডিত চন্ডী সরকারের থেকে পাওয়া তবলার তালিম দিয়ে। বাবার হাত ধরে গুটি গুটি পায়ে হাঁটতে শেখা সুর-পথিক চিরদীপের।
প্রসঙ্গত, সন্তুরের ধুন থেকে গানের সুরে  ‘ইয়াঁদে’ এর  আনুষ্ঠানিক প্রকাশে পন্ডিত তরুন ভট্টাচার্য্য, সঙ্গীতকার দেবজ্যোতি মিশ্র এবং  সুরকার  জয় সরকার উপস্থিত ছিলেন।  চিরদিপ সরকার এবং যমুনা কুমারী বললেন,”খুব ভালো লাগলো এতো গুনিজনের উপস্থিতিতে আমাদের গান প্রকাশ পেল।”

RELATED ARTICLES

Most Popular

Recent Comments