Placeholder canvas

Placeholder canvas
HomeCurrent NewsSrilanka Power Cut: শ্রীলঙ্কায় চরম বিদ্যুৎ সংকট, সারা দেশে নোটিস দিয়ে বিদ্যুৎ...

Srilanka Power Cut: শ্রীলঙ্কায় চরম বিদ্যুৎ সংকট, সারা দেশে নোটিস দিয়ে বিদ্যুৎ ছাঁটাই

Follow Us :

কলম্বো: মাত্র একদিনের পেট্রল মজুত রয়েছে শ্রীলঙ্কায়। সোমবার এমনটাই জানিয়েছিলেন সদ্য দায়িত্ব নেওয়া প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে। তারপর থেকেই চিন্তার ভাঁজ লঙ্কাবাসীর কপালে। আশঙ্কা ছিল, দিনে প্রায় ১৫ ঘণ্টা বন্ধ থাকতে পারে বিদ্যুৎ পরিষেবা। তবে এরই মাঝে কিছুটা হলেও স্বস্তির খবর দিয়েছে শ্রীলঙ্কার জন পরিষেবা কমিশন। তারা জানিয়েছে, ১৮ মে অর্থাৎ বুধবার সারা দেশে ৩ ঘণ্টা ৪০ মিনিট বিদ্যুৎ পরিষেবা বন্ধ থাকবে। দুটি ভাগে বন্ধ থাকবে বিদ্যুৎ পরিষেবা।

শ্রীলঙ্কার জন পরিষেবা কমিশন জানিয়েছে, প্রথম ধাপে ২ ঘণ্টা, সকাল ৯টা থেকে ১১টার মধ্যে বন্ধ রাখা হবে বিদ্যুৎ পরিষেবা। দ্বিতীয় ধাপে বিকেল ৫টা থেকে ১০টার মধ্যে ১ ঘণ্টা ৪০ মিনিট সারা দেশে বন্ধ রাখা হবে বিদ্যুৎ পরিষেবা। দেশের বিভিন্ন এলাকাকে চিহ্নিত করে বিজ্ঞপ্তি জারি করেছে জন পরিষেবা কমিশন।

আরও পড়ুন: Kolkata Murder: বিজয়গড়ে একাকী বৃদ্ধের পচা-গলা দেহ উদ্ধার, পুলিসের অনুমান খুন

পেট্রলের অভাবে সম্পূর্ণ ভেঙে পড়ছে শ্রীলঙ্কার পরিবহণ ব্যবস্থা। এর ফলে দেশের খাদ্য সামগ্রী, ওষুধ-সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম অগ্নিমূল্য হয়ে উঠেছে। বাজারে ওষুধ ও খাদ্য সামগ্রী পাওয়াও ক্রমশই কঠিন হয়ে উঠছে। সোমবার জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী জানান, এই মুহূর্তে মাত্র একদিনের মতো পেট্রল মজুত রয়েছে। আগামী দু’মাস অত্যন্ত কঠিন সময়। পরিস্থিতি মোকাবিলা করার জন্য দেশবাসীকে প্রস্তুত থাকতে হবে। সামনে বহু চ্যালেঞ্জ আসতে চলেছে। অনেক ত্যাগ স্বীকার করে এই কঠিন সময়কে সামাল দিতে হবে। ইতিমধ্যেই দেশের এয়ারলাইন্স বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা সরকার। প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে জানিয়েছেন, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৮০ কোটি টাকা দরকার দেশের প্রয়োজনীয় জিনিস আমদানি করতে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments