Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকRussian Missile Strike: ভিড়ে ঠাসা ইউক্রেনের শপিং-মলে রুশ ক্ষেপণাস্ত্রের হামলা, বহু হতাহতের...

Russian Missile Strike: ভিড়ে ঠাসা ইউক্রেনের শপিং-মলে রুশ ক্ষেপণাস্ত্রের হামলা, বহু হতাহতের আশঙ্কা

Follow Us :

কলকাতা টিভি ওয়েব ডেস্ক:  জি-সেভেন গোষ্ঠীভূক্ত দেশের সামনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সোমবারই ভাষণ দেন। আর তার কিছুক্ষণের মধ্যেই জনবহুল শপিং-মলে ক্ষেপণাস্ত্র হামলা করল রাশিয়া। আক্রমণের লক্ষ্য ইউক্রেনের ক্রেমেনচাক শহর। ক্ষেপণাস্ত্র হামলার সময় শহরের ওই শপিং মলে কমপক্ষে হাজার জন সাধারণ মানুষ ভিড় করেছিলেন।

রকেট হামলার তীব্রতায় গোটা শপিং মলে দাউ দাউ করে আগুন লেগে যায়। সাধারণ মানুষের আর্তনাদ, চিৎকারে মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। ধোঁয়ায় ভরে যায় আকাশ। তারই মধ্যে উদ্ধারকাজে নামে দমকল এবং সেনা। প্রেসিডেন্ট জেলেনস্কি একটি টেলিগ্রাম পোস্টে ঘটনার কথা জানান। জেলেনস্কি তাঁর পোস্টে দাবি করেছেন, শপিং-মলটিকে টার্গেট করার কোনও কারণ ছিল না। যুদ্ধের কৌশলগত দখলদারির সঙ্গে এই শপিং-মলের কোনও সম্পর্ক নেই।

ঠিক কত জন আহত বা নিহত হয়েছেন এই ক্ষেপণাস্ত্র হামলায় তা এখনই স্পষ্ট নয়। তবে হামলার অভিঘাত দেখে খোদ প্রেসিডেন্টের বক্তব্য, এই ঘটনায় বহু সাধারণ মানুষের হতাহতের আশঙ্কা করছেন তিনি। শপিং-মলটির বেশিরভাগ অংশেই আগুন ছড়িয়ে পড়েছে। কমবেশি প্রায় দশ হাজার বর্গ মিটার এলাকায় ছড়িয়ে পড়েছে আগুন।

আরও পড়ুন- Russia Loan: ব্যাঙ্ক ট্রান্সফারে ‘আর্থিক অবরোধ’, একশো বছর পর ঋণখেলাপী রাশিয়া

RELATED ARTICLES

Most Popular