০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
তিনটি গুলি চালানোর ঘটনায় দুই ছাত্র-সহ মোট নয় জনের প্রাণ গেল
Shooting in US: দু’দিনের মধ্যে আমেরিকায় ফের বন্দুকবাজের হানা, দুই ছাত্র সহ মৃত ৯ 
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  কৃশানু ঘোষ
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ১২:৩৬ অপরাহ্ন
প্রতীকী ছবি

সানফ্রানসিস্কো: আমেরিকায় (USA) এক বৃদ্ধের এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারিয়েছিলেন ১১ জন। তার ৪৮ ঘণ্টা পেরনোর আগেই তিনটি গুলি চালানোর ঘটনায় দুই ছাত্র-সহ মোট নয় জনের প্রাণ গেল। লস অ্যাঞ্জেলেসের (Los Angeles) ঘটনার পর এবার উত্তর ক্যালিফোর্নিয়া (California) এবং আইওয়া (Iowa) প্রদেশে ঘটল এই কাণ্ড। 

তিনটি ঘটনার মধ্যে দুটি ঘটেছে উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে (Half Moon Bay) শহরে। এই দুই ঘটনায় সাতজনের মৃত্যু হয়েছে এবং গুরুতর আহত তিনজন। চুনলি ঝাও নামে স্থানীয় এক ৬৭ বছরের বৃদ্ধকে হেফাজতে নিয়েছে মার্কিন মুলুকের পুলিশ। শনিবারের গুলিকাণ্ডে আহতদের দেখতে মন্টেরি পার্কে (Monterey Park) হাসপাতালে গিয়েছিলেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম (Gavin Newsom)। সেখানে দাঁড়িয়েই নতুন গুলি চালানোর ঘটনার খবর পান তিনি। 

আরও পড়ুন: Netaji Subhash: নেতাজি সুভাষচন্দ্রকে ‘আতঙ্কবাদী’ বলে দিলেন গুজরাতের বিজেপি বিধায়ক!  

তিনি বলেন, হসপিটালে আহতদের দেখতে গিয়েছিলাম। সেখানে আবার নতুন ঘটনার কথা জানানো হল আমাকে। এবার হাফ মুন বে-তে। ট্রাজেডির পর ট্রাজেডি। 
আরও একটি গুলি চলার ঘটনা আইওয়ার দেস মোইনেস এলাকায় ঘটেছে। দুঃস্থ পড়ুয়াদের এডুকেশনাল মেন্টরশিপের ব্যবস্থা করা ‘স্টার্টস রাইট হিয়ার’ সংস্থার ভবনে গুলি চলায় মৃত্যু হয়েছে দুই ছাত্রের। আহত হয়েছে তিনজন যাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। দেস মোইনেস পুলিশ জানিয়েছে, গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যু হয়েছে ১৬ ও ১৮ বছরের দুই ছাত্রের। স্টার্টস রাইট হিয়ার সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও ৪৯ বছর বয়সি উইলিয়াম হোমস আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। 

আমেরিকায় প্রায়ই হানা দিচ্ছে বন্দুকবাজেরা। দুর্ভাগ্যজনক মৃত্যু হচ্ছে একের পর এক নিরপরাধ মানুষের। আমেরিকা সরকারের নীতি নিয়ে তাই অনেকদিন ধরেই চলেছে বিতর্ক। ওদেশে বন্দুকের লাইসেন্স পাওয়া খুব একটা কঠিন নয়। সে কারণে যার তার হাতে চলে আসছে আগ্নেয়াস্ত্র। ২০২২ সালে এরকম গুলি চালানোর ঘটনা ঘটেছে ৬৪৭টি। ওই বছরে গুলির আঘাতে ৪৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে যার অর্ধেকেরও বেশি আত্মহত্যার কারণে।  

Tags : Shooting North California Iowa Los Angeles গুলি চালনা উত্তর ক্যালিফোর্নিয়া আইওয়া লস অ্যাঞ্জেলেস

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.