Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকGoogle Layoffs: চাকরি দিচ্ছিলেন গুগলের কর্মী, আচমকা জানতে পারলেন নিজেই ছাঁটাই! 

Google Layoffs: চাকরি দিচ্ছিলেন গুগলের কর্মী, আচমকা জানতে পারলেন নিজেই ছাঁটাই! 

Follow Us :

গুগল (Google) সংস্থায় মাত্র ১৬ মাস আগে চাকরি পেয়েছিলেন ড্যান ল্যানিগান রায়ান। এই চাকরিকে স্বপ্নের সংস্থায় স্বপ্নের চাকরি (Dream Job) হিসেবে ভেবেছিলেন তিনি। কিন্তু সেই স্বপ্ন যে অচিরেই দুঃস্বপ্নের পর্যবসিত হবে তা স্বপ্নেও ভাবতে পারেননি তিনি। গুগলে কাজ করতে করতে এই ১৬ মাসেই অন্যদের রিক্রুট করার জায়গায় পৌঁছে গিয়েছিলেন রায়ান। গত শুক্রবার রিক্রুট করতেই ভিডিয়ো কলে (Video Call) এক প্রার্থীর ইন্টারভিউ (Interview) নিচ্ছিলেন তিনি। কিন্তু সেই কল চলাকালীন রায়ানকেই ছাঁটাই করেছে গুগল। 

সোশ্যাল মিডিয়া লিঙ্কডইনে (LinkedIn) বড়সড় পোস্ট দিয়ে এই ঘটনা সর্বসমক্ষে এনেছেন রায়ান। তিনি জানিয়েছেন, ওই ইন্টারভিউ চলাকালীন আচমকাই তাঁর সমস্ত অ্যাকসেস ব্লক করে দেওয়া হয়। রায়ান লেখেন, গত শুক্রবার দুর্ভাগ্যজনকভাবে আরও হাজার হাজার জনের সঙ্গে আমিও গুগল (Google) থেকে ছাঁটাই হয়েছি। কল চলাকালীন সিস্টেম থেকে ব্লক করে দেওয়া হল আমায়, চাকরির এমন আকস্মিক সমাপ্তি আমি আশা করিনি। 

আরও পড়ুন: Snow Leopard: নেপালে ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফারের লেন্সে ধরা পড়ল স্নো লেপার্ড 

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে রায়ান জানান, তিনি ওই কলের সময় তিনি কোম্পানির একটি ইন্টারনাল ওয়েবসাইট অ্যাকসেস করতে চাইছিলেন, কিন্তু তাঁকে ব্লক করে দেওয়া হয়। এমনকী ব্লক করা হয় তাঁর ইমেলও (Email)। রায়ান বলেন, আমাকে সবকিছু থেকে ব্লক করা হয়েছিল। তার ১৫-২০ মিনিট পরেই খবরে দেখলাম, ১২,০০০ কর্মীকে ছাঁটাই করেছে গুগল। 

গত সপ্তাহে ১২,০০০ কর্মীকে এই লপ্তে ছাঁটাই করেছে গুগল। যদিও বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল যে এমন পদক্ষেপ করতে পারে নামী বহুজাতিক সংস্থাটি। তা সত্ত্বেও একসঙ্গে এৎ জনের চাকরি চলে যাওয়া বিস্ময়ের। এমনকী গুগলের সিইও (CEO) সুন্দর পিচাইয়ের (Sundar Pichai) বেতন কমানো হয়েছে বলে খবর। ১২,০০০ কর্মী ছাঁটাই নিয়ে পিচাই বিবৃতি দিয়ে বলেছেন, আমরা আমাদের কর্মশক্তি থেকে আনুমানিক ১২,০০০ লোক কমাচ্ছি। এর মধ্যে আমেরিকায় যাঁরা আছেন তাঁদের সবাইকে আলাদা করে ইমেল করে দেওয়া হয়েছে। অন্যান্য দেশের কর্মীদের ক্ষেত্রে আর একটু সময় লাগবে।    

RELATED ARTICLES

Most Popular

Recent Comments