Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকAmerican Airlines: নিন্দনীয় ঘটনা, ক্যানসার রোগীকে বিমান থেকে নামিয়ে দিল আমেরিকান...

American Airlines: নিন্দনীয় ঘটনা, ক্যানসার রোগীকে বিমান থেকে নামিয়ে দিল আমেরিকান এয়ারলাইনস

Follow Us :

নয়াদিল্লি: ফের বিমানের (Flight) মধ্যে হয়রানির ঘটনা। ক্যানসার রোগীকে (Cancer Patient) নিউ ইয়র্কগামী (New York) বিমান থেকে নামিয়ে দিল আমেরিকান এয়ারলাইনস (American Airlines)। সম্প্রতি একের পর এক আপত্তিকর ঘটনা ঘটে চলেছে বিমানে (Flight)। সহযাত্রীর গায়ে প্রসাব করা থেকে শুরু করে বিমানের টয়লেটে বসে ধূমপান। কখনও বিমান সেবিকার সঙ্গে খারাপ আচরণ, আবার কখনও মাঝ আকাশে দুই যাত্রীর মধ্যে হাতাহাতি। আর এইসব ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও একবার সামনে এল বিমানের মধ্যে যাত্রীকে হেনস্থা।

দিল্লি (Delhi) থেকে নিউ ইয়র্ক (New York) যাচ্ছিল আমেরিকান এয়ারলাইন্সের ( (American Airlines) ফ্লাইট ২৯৩। ওই বিমানেরই যাত্রী ছিলেন আমেরিকার (America) বাসিন্দা মীনাক্ষী সেনগুপ্ত। তিনি ছুটি কাটাতে ভারতে এসেছিলেন। সেই সময় তাঁর ক্যানসার (Cancer) ধরা পরে। করা হয় অস্ত্রোপচারও। গত ৩০ জানুয়ারি সেই বিমানেই আমারিকায় ফিরছিলেন তিনি। কিন্তু, বিমানের মধ্যেই তাঁকে হয়রানির শিকার হতে হয়। মহিলার অভিযোগ, তিনি অসুস্থ ছিলেন। তা বলার পরেও যাত্রী আসনের মাথার উপরে থাকা কেবিনে ব্যাগ তুলতে সাহায্য করেননি কর্মীরা। ব্যাগটির ওজন ছিল প্রায় আড়াই কেজি। সেই ব্যাগ তোলার ক্ষমতা তাঁর ছিল না। এটা জানার পরেও বিমানকর্মীরা এগিয়ে আসেননি। উপরন্তু তাঁকে দিল্লি বিমানবন্দরে উড়ান থেকে নামিয়ে দেয় আমেরিকার এয়ারলাইনস সংস্থা। আমেরিকান এয়ারলাইন্সের বিমান থেকে নামিয়ে দেওয়ার পর অন্য একটি সংস্থার বিমানে টিকিট কেটে যেতে হয় তাঁকে। এই ঘটনায় তিনি আমেরিকান এয়ারলাইন্সের বিরুদ্ধে অভিযোগ করেছেন।

আরও পড়ুন:China Spy Balloon: চীনের ‘স্পাই বেলুন’ মিসাইল ছুড়ে নামাল আমেরিকা

মীনাক্ষী ডিজিসিএর কাছে অভিযোগ করে লিখেছেন, বিমানবন্দরের (Airport কর্মীরা খুবই সাহায্য করেছেন। আমাকে বিমানে তুলে আমার হ্যান্ডব্যাগ পাশে রেখে দিয়েছিলেন। বিমানে উঠে কর্মীদের আমার শারীরিক অবস্থার কথা জানিয়েছিলাম। কেউই আমার হ্যান্ডব্যাগ কেবিনে তুলে রাখার কথা বলেননি। উড়ানের আগে বিমানের (Flight) আলো কমিয়ে দেওয়া হয়। তখন এক বিমানকর্মী এসে আমাকে ব্যাগ কেবিনে তুলে রাখতে বলেন। আমি সাহায্য চাইলে তিনি বলেন, এটা আমার কাজ না। এই বিষয়ে, অসামরিক বিমান মন্ত্রকের নিয়ামক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন প্রধান অরুণ কুমার বলেন, আমরা এই বিষয়ে রিপোর্ট চেয়েছি। এই ধরনের অসংবেদনশীলতা আমরা বরদাস্ত করব না। 

RELATED ARTICLES

Most Popular