Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকRussia Belarus | পুতিনের সঙ্গে বৈঠকের পর হাসপাতালে ভর্তি বেলারুশের প্রেসিডেন্ট

Russia Belarus | পুতিনের সঙ্গে বৈঠকের পর হাসপাতালে ভর্তি বেলারুশের প্রেসিডেন্ট

Follow Us :

মস্কো: রাশিয়ার (Russia) প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের পর বেলারুশের (Belarus) প্রেসিডেন্ট অসুস্থ হয়ে পড়লেন। বেলারুশ প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্ককে (Alexander Lukashenko) (68) বৈঠকের পর দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক। মস্কোতে (Moscow) ওই বৈঠক হয়। ইউক্রেন (Ukraine) যুদ্ধের আবহে বেলারুশ পুতিনের (Vladimir Putin) ঘনিষ্ঠ বন্ধু। বরাবরই বেলারুশ রাশিয়ার মিত্র দেশ বলে পরিচিত।

বেলারুশের বিরোধী দলনেতা ভ্যালেরি সেপকালো (Valery Tsepkalo) লিখেছেন, প্রাথমকি তথ্যে জানতে পেরেছি, লুকাশেঙ্ককে জরুরি ভিত্তিতে মস্কোর সেন্ট্রাল ক্লিনিকাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুতিনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের পরই এই ঘটনা ঘটে। তিনি জানিয়েছেন, বেলারুশের প্রেসিডেন্টের রক্ত পরিশোধনের ব্যবস্থা করা হয়েছে। সেপকালো এটাও বলেন, বেলারুশের প্রেসিডেন্ট এর আগেও অসুস্থ হয়ে পড়েছিলেন। এই মাসের শুরুর দিকে লুকাশেঙ্কর ডান হাতে ব্যান্ডেজ দেখা গিয়েছিল। তবে গত সপ্তাহে লুকাশেঙ্ক জনসমক্ষে এসেছিলেন। তিনি গুরুতর অসুস্থ বলে যে খবর ছড়িয়েছিল তা বাতিল করে দেন। তিনি ভিডিও বার্তায় বলেন, আমি এখনই মরব না। অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়েছিলাম। যদি কেউ মনে করেন আমি মৃত্যুপথ যাত্রী। একটু শান্ত হন। ওই ভাইরাসের কবল থেকে মুক্ত হতে মাত্র তিন দিন সময় লেগেছিল। এখনও আমার সঙ্গে দীর্ঘ সময় লড়াই করতে হবে।

আরও পড়ুন: Abhishek Banerjee | দরজা খুললে অনেকে ঢুকে পড়বে, কেউ চ্যালেঞ্জ করলে খুলে দেব, হুঁশিয়ারি অভিষেকের 

লুকাশেঙ্ক ১৯৯৪ সাল থেকে বেলারুশ শাসন করছেন। গত বছর রাশিয়ার সেনাকে অনুমতি দেওয়া হয়েছে ইউক্রেন অভিযানের জন্য তাঁদের দেশের মাটিকে ব্যবহার করতে পারবে তাঁরা। পরমাণু অস্ত্র সংক্রান্ত রাশিয়ার সঙ্গে একটি চুক্তিও করেছে বেলারুশ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments