Placeholder canvas
Homeপ্রযুক্তিফোনের পিছেন কভারের মধ্যে টাকা রাখলে বাড়বে পরিমাণে?

ফোনের পিছেন কভারের মধ্যে টাকা রাখলে বাড়বে পরিমাণে?

Follow Us :

ক্যাশলেসের যুগে আমরা ইউপিআই বা এবং অনলাইন টাকা বহন করতে বেশি স্বচ্ছন্দ বোধকরি। আবার আমাদের মধ্যেই এমন কয়েকজনকে দেখা যায় যাঁরা ফোনের কভারের ভিতরে ক্যাশ বহন করে থাকেন। কমবেশি অনেকেই এই ভুলটি করেন। তবে আপনি জানেন কি? আপনার এই ছোট্ট ভুলে হতে পারে মারাত্মক বিপদ। এর কারণে আপনার ফোনের বিভিন্ন সমস্যাও হতে পারে। এমনকি ফোন বিস্ফোরণের ঘটনাও ঘটতে পারে ছোট্ট এই ভুলে।

চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক আপনার এই ভুলের কারণে কোন কোন বিপদ আসতে পারে

  • ফোন গরম হয়ে যাওয়া
    একটানা ফোন ব্যবহার করলে বেশিরভাগ সময় তা গরম হয়ে যায়। কিন্তু যদি একটুতেই ফোনটি গরম হতে শুরু করে, তাহলে তা আপনার ফোনের কাভারে রাখা নোট বা কাগজের জন্যই হচ্ছে। ফোনের কাভারে টাকা বা মোটা কভার থাকলে তা ঠান্ডা হওয়ার জায়গা পায় না। এই কারণে ফোন অতিরিক্ত গরম হয়ে যায়। এর থেকে বিস্ফোরণের ঝুঁকি বাড়ে।
  • ওয়্যারলেস চার্জিংয়েও সমস্যা
    ফোনে যদি মোটা কাভারে থাকে আর আপনি তাতে টাকা রাখেন, তাহলে ওয়্যারলেস চার্জিংয়েও সমস্যা হতে পারে। এছাড়া ফোনের কাভারে নোট রাখলে অনেক সময় নেটওয়ার্ক সমস্যাও হতে পারে।
  • ফোন বিস্ফোরণের সম্ভাবনা
    কিছু রিপোর্ট অনুযায়ী, ফোনের কাভারে কাগজ বা টাকা রাখলে তা গরম হয়ে যায়। আর চার্জে বসানোর সময় কখনও কখনও এতটাই গরম হয়ে যায়, যে ফেটে যাওয়ার সম্ভাবনা থাকে। ফলে এই ছোট ভুলের কারণে আপনার সাধের ফোনটি বিস্ফোরিত হতে পারে। তাই ফনের কভারের পিছনে টাকা না রাখাই ভালো।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments