২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
তিনি বলেন, যে কোনও কারণেই হোক, রাজ্যপাল অধ্যক্ষ এবং আমার মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন
রাজ্যপাল আমাদের মধ্যে বিভাজনের চেষ্টা করছেন, বিস্ফোরক অভিযোগ বিধানসভার উপাধ্যক্ষের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১১-০৫-২০২২, ৩:৫৫ অপরাহ্ন
রাজ্যপাল আমাদের মধ্যে বিভাজনের চেষ্টা করছেন, বিস্ফোরক অভিযোগ বিধানসভার উপাধ্যক্ষের
আমাদের একযোগে কাজ করতে হবে

কলকাতা: রাজ্যপাল তাঁদের মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন বলে সরাসরি অভিযোগ করলেন রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ আশিস বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভার নওশাদ আলি কক্ষে রাজ্যপাল জগদীপ ধনখড়ের শর্ত মেনেই বাবুল সুপ্রিয়কে বিধায়ক পদে শপথ গ্রহণ করান উপাধ্যক্ষ।
সংক্ষিপ্ত অনুষ্ঠান শেষে তিনি বলেন, যে কোনও কারণেই হোক, রাজ্যপাল অধ্যক্ষ এবং আমার মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন। কিন্তু আমরা এক পরিবারের সদস্য। আমরা ঐক্যবদ্ধ। আমরা একসঙ্গে কাজ করতে চাই। উপাধ্যক্ষ বলেন, অধ্যক্ষ থাকা সত্ত্বেও রাজ্যপাল আমাকে বাবুল সুপ্রিয়কে শপথ বাখ্য পাঠ করানোর দায়িত্ব দিয়েছেন। কিন্তু আমি অধ্যক্ষের মর্যাদা নষ্ট করতে চাইছিলাম না। তাই এই দায়িত্ব পালন করতে পারব না বলে জানিয়েছিলাম। অবশেষে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় আমাকে অনুরোধ করায় আমি রাজি হই।
উপাধ্যক্ষ জানান, বাবুল গত ১৬ এপ্রিল বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। কিন্তু তাঁর শপথগ্রহণ নানা জটিলতায় আটকে ছিল। এদিন সেই জটিলতা কাটল। বাবুল বিধায়ক নির্বাচিত হয়েও এতদিন কাজ করতে পারছিলেন না। এখন সেই বাধা দূর হল। আমাদের একযোগে কাজ করতে হবে।

বাবুল সুপ্রিয়র শপথগ্রহণ নিয়ে নানা জটিলতা হচ্ছিল। রাজ্যপাল প্রথম থেকেই জানান, অধ্যক্ষ তাঁকে শপথবাক্য পাঠ করাবেন না। সাংবিধানিক ক্ষমতাবলে তিনি উপাধ্যক্ষকে ওই দায়িত্ব দিচ্ছেন। শাসকদল রাজ্যপালের এই ভূমিকার সমালোচনা করে প্রকাশ্যে। অভিযোগ ওঠে, রাজ্যপাল অযথা জলঘোলা করছেন।  রাজ্যপালের সিদ্ধান্তের প্রতিবাদে বাবুল সুপ্রিয় টুইট করেন। রাজ্যপালও পালটা টুইট করে তার জবাব দেন। শেষ পর্যন্ত রাজ্যপালের শর্ত মেনেই উপাধ্যক্ষ এদিন বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করান। 

 

Tags : Ashis Banerjee, Babul Supriyo oath

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.