Placeholder canvas

Placeholder canvas
HomeCurrent NewsBabul Supriyo: টানাপড়েন শেষ, অবশেষে শপথ নিলেন বিধায়ক বাবুল সুপ্রিয়

Babul Supriyo: টানাপড়েন শেষ, অবশেষে শপথ নিলেন বিধায়ক বাবুল সুপ্রিয়

Follow Us :

কলকাতা: দীর্ঘ জটিলতা শেষে বুধবার বালিগঞ্জের বিধায়ক হিসেবে শপথ নিলেন বাবুল সুপ্রিয়। বিধানসভার নওশাদ আলি কক্ষে বাবুলকে শপথবাক্য পাঠ করান ডেপুটি স্পিকার আশিস বন্দোপাধ্যায়। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাসকদলের মুখ্য সচেতক নির্মল ঘোষ-সহ তৃণমূলের অনেক বিধায়ক। পরে ডেপুটি স্পিকার বলেন, রাজ্যপাল আমাদের মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন। আমরা একসঙ্গেই আছি।

শপথ গ্রহণের পর বাবুল সুপ্রিয় বিধানসভা ভবনে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের চেম্বারে যান। তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সাংসদ সৌগত রায় প্রমুখ।

গত ১৬ এপ্রিল বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে জয়ী হন বাবুল৷ উপনির্বাচনের প্রায় একমাস হয়ে গিয়েছে৷ কিন্তু বিধায়ক পদে ঝুলেই ছিল তাঁর শপথগ্রহণ৷ সাধারণত বিধায়কদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল৷ কিন্তু তিনি চাইলে কাউকে মনোনীত করতে পারেন৷ এক্ষেত্রে প্রথামাফিক বিধানসভার স্পিকারকেই সেই দায়িত্ব দেওয়া হয়৷

আরও পড়ুন: Sedition Law: কেন্দ্রকে সুপ্রিম ধাক্কা, রাষ্ট্রদ্রোহ আইন আপাতত ঠান্ডাঘরেই

কিন্তু গত ৩০ এপ্রিল রাজ্যপাল জগদীপ ধনখড় তাঁর প্রতিনিধি হিসেবে বেছে নেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে৷ রাজ্যপালের এই সিদ্ধান্ত ঘিরেই তৈরি হয় জটিলতা৷ ডেপুটি স্পিকার আবার বাবুলকে শপথবাক্য পাঠ করাতে রাজি হননি। তিনি বলেছিলেন, আমার পক্ষে স্পিকারের মর্যাদা হানি করা সম্ভব নয়। স্পিকার থাকতে আমি কেন শপথবাক্য পাঠ করাব। এরই মাঝে শপথ নিয়ে বাবুল এবং রাজ্যপালের মধ্যে রীতিমতো টুইট যুদ্ধও চলে৷ রাজ্যপাল টুইট করলে তার পাল্টা জবাব দেন বাবুল৷ অবশেষে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ডেপুটি স্পিকারকে শপথবাক্য পাঠ করানোর ব্যাপারে রাজি করান। সেইমতো বুধবার বেলা ১২টা নাগাদ নওশাদ আলি কক্ষে শপথ নেন বাবুল সুপ্রিয়।

RELATED ARTICLES

Most Popular