২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
শনিবার বেলা ১১টার সময় সিবিআই তাঁকে তলব করেছে বলে জানা গিয়েছে
শনিবার সিবিআইয়ের ফের তলব পরেশ অধিকারীকে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২১-০৫-২০২২, ৯:০৫ পূর্বাহ্ন
শনিবার সিবিআইয়ের ফের তলব পরেশ অধিকারীকে
শনিবার বেলা ১১টার সময় সিবিআই তাঁকে তলব করেছে বলে জানা গিয়েছে

কলকাতা: শনিবার ফের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে সিবিআইয়ের তলব। শনিবার বেলা ১১টার সময় সিবিআই তাঁকে তলব করেছে বলে জানা গিয়েছে। শুক্রবার প্রায় ৯ ঘণ্টা জেরার পর প্রায় রাত ৯টা নাগাদ নিজাম প্যালেস থেকে বের হন পরেশ অধিকারী। শুক্রবারের পর শনিবার ফের সিবিআই দফতরে হাজিরের নির্দেশ পরেশকে। পরেশের বিরুদ্ধে অভিযোগ, প্রভাব খাটিয়ে বেআইনিভাবে নিজের মেয়ে অঙ্কিতাকে স্কুলে চাকরি পাইয়ে দিয়েছেন। শুক্রবার তাঁকে জিজ্ঞাসাবাদের সময় হাইকোর্ট তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করে। সেই সঙ্গে বেতনের পুরো টাকাও দুই কিস্তিতে ফেরত দেওয়ার নির্দেশ দেয়। তবে নিয়ম বর্হিভূতভাবে মেয়ের চাকরির ব্যবস্থা তিনি করে দিয়েছিলেন কি না সেই প্রশ্নের জবাব খুঁজতে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীকে দ্বিতীয়বার ডেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

বৃহস্পতিবার টানা ৩ ঘণ্টা পরেশকে জেরা করে সিবিআই। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদের পরও সম্পূর্ণ তথ্য পায়নি সিবিআই। অভিযোগ, তিনি তদন্তে সহযোগিতা করছেন না। জেরায় সিবিআই তাঁর উত্তরে সন্তুষ্ট হয়নি বলে জানা গিয়েছে। সেই কারণেই শুক্রবার তাঁকে ফের তলব করা হয়। কিন্তু তারপরেও শনিবার ফের তলব করেছে সিবিআই।

 মন্ত্রী কন্যাকে অবৈধভাবে শিক্ষকতার চাকরি দেওয়া হয়েছে৷ মঙ্গলবার আদালতে এই সম্পর্কিত তথ্য জানিয়েছিলেন এসএসসির পদত্যাগী চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার৷ তারপরই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওই দিন রাত ৮টায় সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেন৷ সেই সময় পরেশ অধিকারী নির্বাচর্নী কেন্দ্র মেখলিগঞ্জে ছিলেন৷ তাই সিবিআই দফতরে হাজিরা দিতে পারেননি৷ আদালতের নির্দেশের পর মঙ্গলবার জলপাইগুড়ি থেকে মেয়ে অঙ্কিতাকে নিয়ে পদাতিক এক্সপ্রেসে চাপেন৷ কিন্তু বুধবার ভোররাতে মেয়েকে নিয়ে তাঁকে বর্ধমান স্টেশন নামতে দেখা যায়৷ তারপর থেকে আর হদিশ মিলছিল না তাঁর৷ প্রায় ৩৬ ঘণ্টা ‘নিখোঁজ’ থাকার পর জানা যায় তিনি উত্তরবঙ্গে আছেন৷ বৃহস্পতিবার বাগডোগরা বিমানবন্দরে দেখা যায় তাঁকে৷

Tags : Paresh Adhikary, SSC Scam, Calcutta High Court

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.