২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
শনিবার বিকেলের পর কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর
ভ্যাপসা গরমের মাঝেই কালবৈশাখীর পূর্বাভাস আবহাওয়া দফতরের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২১-০৫-২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
ভ্যাপসা গরমের মাঝেই কালবৈশাখীর পূর্বাভাস আবহাওয়া দফতরের
শনিবার বিকেলের পর কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর

কলকাতা: ভ্যাপসা গরমে হাঁসফাঁস রাজ্যবাসীর। আকাশ মেঘলা থাকলেও এতটুকু স্বস্তি নেই। মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে বটে কিন্তু বৃষ্টির রেশ কাটলেই আবার গরম। বাংলায় কবে বর্ষার আগমন হবে, সেই অপেক্ষাতেই হাপিত্যেশ করছে রাজ্যবাসী। এরই মাঝে কালবৈশাখীর পূর্বাভাস আবহাওয়া দফতরের। শনিবার বিকেলের পর কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
শনিবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি দুটোই বাড়বে। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার ও রবিবারের মধ্যে কালবৈশাখীর সম্ভাবনা থাকছে কলকাতায়। রবিবার থেকে থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতায়।
শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বাড়বে গরম। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। শনিবার বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, এবং পশ্চিম বর্ধমান জেলায়। সঙ্গে বিক্ষিপ্তভাবে বইবে হালকা ঝোড়ো হাওয়া।

উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের জেলগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের তরফে ভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাগুলিতে দেওয়া হয়েছে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু আন্দামান সাগর পেরিয়ে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ প্রভাব বিস্তার করেছে। দক্ষিণ বঙ্গোপসাগরে বেশিরভাগ এলাকা এবং মধ্য বঙ্গোপসাগরের বেশকিছু এলাকায় ঢুকে পড়েছে। আগামী ২১ দিনে দক্ষিণ আরব সাগর এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের বেশিরভাগ এলাকায় ঢুকে পড়বে মৌসুমী বায়ু। নির্ধারিত সময়ের আগে ২৭ মে-র ভারতের মূল ভূখণ্ড কেরলে ঢুকবে বর্ষা।

Tags : Weather Updates

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.