০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Calcutta High Court: দক্ষিণ ২৪ পরগনার চাকরিপ্রার্থীদের অবস্থানের অনুমতি হাইকোর্টের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ৩০-০৯-২০২২, ১:৫৪ অপরাহ্ন
কলকাতা হাইকোর্ট

কলকাতা: দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিক শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থা জানিয়ে দিলেন, এক মাস তাঁরা নির্দিষ্ট সময়ের জন্য অবস্থান বিক্ষোভ করতে পারবেন। বিক্ষোভ রানি রাসমণি রোড না গান্ধী মূর্তির পাদদেশে হবে, তা পুলিশের সঙ্গে কথা বলে ঠিক করতে হবে। 

দক্ষিণ ২৪ পরগনার চাকরিপ্রার্থীদের দাবি, ২০০৯ সাল থেকে সমস্ত জেলায় প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ শুরু হলেও ওই জেলায় কোনও নিয়োগ হয়নি। প্রাথমিক শিক্ষা পর্ষদকে জানিয়েও কোনও লাভ হয়নি। তাই চাকরির দাবিতে তাঁরা কলকাতায় রানি রাসমণি রোডে এক মাসের জন্য অবস্থান বিক্ষোভ করতে চান। চাকরিপ্রার্থীরা জানান, কলকাতা পুলিশের কাছে অনুমতি চাইলেও তারা দেয়নি। তাই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

সরকারি আইনজীবীর বক্তব্য, পুজোর সময় পুলিশ খুব ব্যস্ত থাকবে। গান্ধী মূর্তির পাদদেশে ইতিমধ্যে একদল চাকরিপ্রার্থীর অবস্থান বিক্ষোভ চলছে। সেখানে আর কাউকে অনুমতি দেওয়া ঠিক হবে না। তিনি বলেন, আদালত পুজোর পর তাঁদের অনুমতি দিক।

আরও পড়ুন: Riya Kumari: স্কুলে স্যানিটারি প্যাডের বক্স থাকা উচিত, ফের বিস্ফোরক পাটনার স্কুলছাত্রী

বিচারপতি মান্থার মন্তব্য, শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ তাঁদের গণতান্ত্রিক অধিকার। আজ তাঁরা চাকরির জন্য ভিক্ষা করছেন। সেখানে পুজোর যুক্তি আদালতের কাছে গ্রাহ্য হতে পারে না। 

নবম থেকে দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীরাও আদালতের নির্দেশে নির্দিষ্ট সময়ের জন্য অবস্থান আন্দোলন চালিয়ে যাচ্ছেন। দুদিন আগেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আন্দোলনকারীদের অবস্থান তুলে নিয়ে পরিবারের কাছে ফিরে যেতে অনুরোধ করেন। তবে চাকরিপ্রার্থীরা তাঁর অনুরোধ মানতে রাজি নন। পুজোর মধ্যেও তাঁরা অবস্থান চালিয়ে যেতে চান।

Tags : Calcutta High Court South 24 Parganas Job Seeker SSC Scam TET

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.