Placeholder canvas

Placeholder canvas
Homeকলকাতাঅষ্টমীতে জনজোয়ার, চেনা মেজাজে পুজোর কলকাতা

অষ্টমীতে জনজোয়ার, চেনা মেজাজে পুজোর কলকাতা

Follow Us :

ঝিরিঝিরি বৃষ্টি, তাকে উপেক্ষা করেই কলকাতার রাস্তায় দর্শনার্থীদের ঢল। মহাঅষ্টমীর পুজোর কলকাতা তার চেনা ছন্দে। মণ্ডপে মণ্ডপে উপচে পড়া জনস্রোত আর রাস্তায় রাস্তায় জনজোয়ার। রাস্তায় যানজট, ট্রেনে-মেট্রোয় ভিড়। কোভিডের কারণে গত দু’বছর সেভাবে পুজো এনজয় করতে পারেনি কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গ। কিন্তু, করোনা সংক্রমণে কমায় এবার চুটিয়ে পুজো উপভোগ করে নিচ্ছেন উৎসব প্রিয় বাঙালি। সকাল থেকে আকাশ গোমড়া মুখ নিলেও, বেলা বাড়তেই দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে শহর কলকাতার বিভিন্ন নামি-অনামি পূজা মণ্ডপে। উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই চোখে পড়েছে জনসমুদ্র।
কলেজ স্কোয়ার, মহম্মদ আলি পার্ক আর সন্তোষ মিত্র স্কোয়ার আগের সব ভিড়কে ছাপিয়ে নতুন রেকর্ড গড়ছে। উত্তরের বাগবাজার, আহিরীটোলা, টালাপার্ক, শ্রীভূমি সর্বত্রই দুর্গোপুজোর আমেজ আর আলোর রোশনাইতে ঝলমল করছে। জনস্রোতে ভাসছে দক্ষিণ কলকাতাও। একডালিয়া এভারগ্রিন, বাদামতলা, ম্যাডক্স স্কোয়ার মতো নামি পুজোগুলিও সমানে টক্কর দিচ্ছে উত্তর সেরা পুজোগুলিকে। 

আরও পড়ুন: Ujjaini Mukherjee: দুর্গাপুজোর পুরনো স্মৃতি সঙ্গে পুজোর নতুন গান, কলকাতা টিভি অনলাইনের সঙ্গে পুজোর আড্ডায় উজ্জয়িনী 
ষষ্ঠীর কলকাতা তুমুল বৃষ্টিতে ভাসলেও সপ্তমীতে বৃষ্টি আর ভিলেন হয়নি দর্শনার্থীদের পুজোর মুডে। অষ্টমীতে সকাল থেকে দফায় দফায় ঝিরঝিরে বৃষ্টি, বিকেলেও ছিল সেই ছবি। কিন্তু পুজোর আর দু’দিন বাকি, তাই কোনওভাবেই আনন্দে খামতি রাখতে রাজি নয় বাঙালি। কলকাতার মতো শহরতলীতেও পুজোর উৎসাহ চোখে পড়ার মতো। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments