০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
রুখে দাঁড়ান গণতন্ত্রপ্রেমী মানুষ
Kolkata TV-ED Raid: 'ম্যানেজ মাস্টারের' চোখরাঙানিতে কাবু করা যায়নি, চতুর্থ স্তম্ভে ফের আঘাত
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  রাতুল বন্দ্যোপাধ্যায়
  • আপডেট সময় : ২০-১২-২০২২, ১২:৪৯ অপরাহ্ন

কলকাতা: সবাইকে ম্যানেজ করা গিয়েছে, কলকাতা টিভিকে ম্যানেজ করা যাচ্ছে না, এই আক্ষেপ আজকের নয়, অনেকদিনের। থেকে থেকে হুমকি এবং টোপ দুটোরই চেষ্টা চলেছে, কখনও সিকিউরিটি ক্লিয়ারেন্স নেই, বন্ধ করে দেওয়া হবে চ্যানেল, কখনও আসুন না কথা বলেই দেখুন না ইত্যাদি চলছে, এক কথায় যাকে ক্যারট অ্যান্ড স্টিকস বলা হয় আর কী। আয়কর হানার পর কলকাতা টিভির মুখ বন্ধ করতে না পারায়, সত্য ও ন্যায়ের পক্ষে খবর পরিবেশন করায় মঙ্গলবার ভোর থেকে ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তল্লাশি চালাচ্ছে কলকাতা টিভির সম্পাদকের পৈতৃক বাড়িতে। সেখানে থাকেন সম্পাদকের বৃদ্ধ বাবা-মাও। বয়সের ভারে যাঁরা অসুস্থ। 

সেখান থেকে কলকাতা টিভির সাংবাদিকরা যে তথ্য পাঠাচ্ছেন, তাতে জানা গিয়েছে, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা কাউকে ভিতরে ঢুকতে-বেরোতে দিচ্ছে না। সকলের মোবাইল কেড়ে নেওয়া হয়েছে। যোগাযোগের রাস্তা বন্ধ করে নেওয়া হয়েছে। বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক রাষ্ট্রে যা মানবাধিকার লঙ্ঘনের শামিল বলে অনেকেই মনে করছেন। এই অন্যায় ফ্যাসিস্ত আক্রমণের বিরুদ্ধে সাধারণ মানুষকে রুখে দাঁড়ানোর আবেদন আমরা রাখছি।

আরও পড়ুন:Kolkata TV-ED Raid: ১৬ অগাস্টের খেলার 'রিপ্লে' ২০ ডিসেম্বর, কী পাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

কিন্তু কলকাতা টিভি চলছে, খবরের সময় খবর দেখানো হচ্ছে, সব খবর, পার্থকে জেলে নিয়ে যাওয়া, কিংবা অনুব্রতর গ্রেফতারি, বিলকিস বানোর ধর্ষকদের মাফ করে দেওয়ার খবর থেকে রাজ্যে নির্মল মাজির হাসপাতাল কিসসা, আবাস যোজনায় দুর্নীতি, তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব সবই দেখানো হচ্ছে। কিন্তু সম্পাদকীয়? চতুর্থ স্তম্ভ? সেখানে আমরা আমাদের দায় অস্বীকার করিনি, দেশের সংবিধানের প্রতি দায়বদ্ধতা, ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র, ব্যক্তি স্বাধীনতার কথা আমরা বলেছি, বলব। আরএসএস-বিজেপি যে এক ফ্যাসিস্ট শক্তি, তারা মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিতে চায়, তা বলেছি, বলব।

কাজেই আবার আঘাত এসেছে আমাদের উপরে, স্বাধীন সংবাদপত্রের উপরে ধারাবাহিক আঘাতের ক্রমাগত ঘটতে থাকা অসংখ্য ঘটনার মধ্যেই আবার আমাদের মত প্রকাশ করার অধিকার কেড়ে নেবার চেষ্টা চলছে। ইনকাম ট্যাক্স তল্লাশি করেছে, এখন ইডি অভিযান চলছে। কিন্তু সংবাদপত্রের, সংবাদমাধ্যমের মালিকদের অর্থনৈতিক অপরাধ খুঁজে বার করবে তো? করুক। কিন্তু যা ঘটছে, তার সঙ্গে তদন্তের কী সম্পর্ক?

আরও পড়ুন:Kolkata TV: ফের কলকাতা টিভি আক্রান্ত, ইডি তল্লাশি সম্পাদকের বাড়িতে  

কলকাতা টিভির অফিসে ঢুকে বসেছিল ইনকাম ট্যাক্সের টিম, আমরা আপত্তি করিনি, তাঁরা তো হিসেব-নিকেশের কাগজপত্র দেখবেন, দেখুন, ভাল করে দেখুন, আমরা বাধা দেব না, কিন্তু ওনারা আমাদের পিসিআর রুমে বসেছিলেন, আমরা কী খবর করছি তার উপর নজরদারি চালিয়েছেন। সেই খবর সারা দেশের বিভিন্ন মিডিয়া করেছিল, কেউ কেউ বেঠিক খবরও দিয়েছিল, কিন্তু আমাদের এই খবর করতে বাধা দেওয়া হয়েছে। আমরা এই অগণতান্ত্রিক প্রক্রিয়ার তীব্র নিন্দা করেছি, এই তল্লাশির প্রক্রিয়া সংবাদমাধ্যমের অধিকারের উপর নোংরা হস্তক্ষেপ। 

আমরা পাঠক, দর্শক এবং সুস্থ গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে আবেদন করছি, এই নোংরা অগণতান্ত্রিক কাজের বিরোধিতা করুন, সংবাদমাধ্যমের পাশে দাঁড়ান। আমাদের উপরে এর আগেও এ ধরনের আঘাত এসেছে, আমরা ঘুরে দাঁড়িয়েছি, এবারেও আমরা এই অন্ধকারকে অতিক্রম করবই, দেশের সংবিধান আর গণতন্ত্রকে বাঁচিয়ে রাখার এই লড়াইয়ে আপনারাও শামিল হন।

Tags : Kolkata TV ED Raid Income Tax Kaustuv Roy

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.