০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
রাস্তা দিয়ে গেলে মানুষ অভিযোগ জানাবেন
Mamata Banerjee: মানুষ ক্ষোভ দেখাতেই পারে, কিন্তু সেটা বিক্ষোভ নয়: মমতা
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  রাতুল বন্দ্যোপাধ্যায়
  • আপডেট সময় : ২৩-০১-২০২৩, ৬:১৩ অপরাহ্ন

কলকাতা: সোমবার নেতাজি জন্মজয়ন্তী (Netaji Birth Anniversary) অনুষ্ঠান মঞ্চে দিদির দূত কর্মসূচি নিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দিদির দূত কর্মসূচি শুরু হওয়ার পরই রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় বিক্ষোভের মুখে পড়েছেন তৃণমূলের (TMC) নেতৃত্বরা। এবিষয়ে সাফাই গেয়ে মমতা বলেন, রাস্তা দিয়ে গেলে মানুষ অভিযোগ জানাবেন, তাকে বিক্ষোভ বলা চলে না। এদিকে তৃণমূলের দিদির দূত কর্মসূচিতে জনপ্রতিনিধিরা যেভাবে বিক্ষোভের মুখে পড়েছেন, তাকে কটাক্ষ করতে ছাড়েনি বিরধীরা। কিন্তু এদিন মমতার বক্তব্যে সেই ক্ষোভকে বিক্ষোভ মানতে নারাজ তিনি। তবে রাজনৈতিক মহলের বক্তব্য, রাজ্যজুড়ে যেভাবে দিদির কর্মসূচিতে জনগণ শাসকদলের নেতৃত্বের উপর ক্ষোভ উগরে দিয়েছেন, তাতে ড্যামেজ কন্ট্রোল হিসেবে মমতার আজকের এই বক্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ।

এদিন নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠান মঞ্চ থেকে নাম না করেও প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েনি মমতা। সোমবার মমতা বলেন, ওরা এখন আন্দামানের দ্বীপের (Andaman and Nicobor Islands) নাম দিচ্ছে। ও তো নেতাজি যখন আন্দামানে গিয়েছিলেন তখনই নাম দিয়েছিলেন। ফের এদিন পরিকল্পনা বা যোজনা কমিশনের প্রসঙ্গ তুলে ধরে মমতা বলেন, নেতাজির স্বপ্ন ছিল প্ল্যানিং কমিশন। সেটা তো ওরা হতেই দিল না। একইসঙ্গে কেন্দ্রের বিজেপিকে নিশানা করে মমতা বলেন, উত্তরপ্রদেশ কিংবা অন্য বিজেপি শাসিত রাজ্যে কোনও ঘটনা ঘটলে কেন্দ্রীয় দল পাঠানো হয় না। কিন্তু বাংলায় আরশোলা-উইপোকা কামড়ালেও দল পাঠাচ্ছে। আমরা আন্দোলন করে উঠে এসেছি, তাই ভয় পাই না। অনেকে এজেন্সির ভয়ে পালিয়ে যায়। এজেন্সি দেখিয়ে আমাদের চুপ করিয়ে রাখা যাবে না।

আরও পড়ুন:Mamata Banerjee: মোদির নাম না করে বিজেপিকে নিশানা মমতার

একইসঙ্গে তিনি আরও বলেন, যাঁরা দেশের নেতা হন, তাঁদের সার্টিফিকেট লাগে না। দেশের নেতাদের নেতাজি, গান্ধিজি, আম্বেদকর, সূর্য সেনের মতো হওয়া উচিত। স্বাধীন ভারতের ইতিহাসকে বিকৃত না করে, সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। সমালোচক বন্ধু থাকবেন না, এটা মনে করার কোনও কারণ নেই।

Tags : Mamata Banerjee Netaji Birth Anniversary Didir Doot Program

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.