Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাISF Rally: পুলিশের অনুমতি ছাড়াই আইএসএফের নাগরিক মিছিল শহরে

ISF Rally: পুলিশের অনুমতি ছাড়াই আইএসএফের নাগরিক মিছিল শহরে

Follow Us :

কলকাতা: বুধবার নওশাদ সিদ্দিকির (Nausad Siddiki) মুক্তির দাবিতে শিয়ালদহ (Sealdah) থেকে মিছিলে শামিল হল নাগরিক সমাজ। মঙ্গলবারই কলকাতা পুলিশের তরফে প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পুজোর যুক্তি দিয়ে আইএসএফকে মিছিল অনুমতি দেওয়া হয়নি। কিন্ত আইএসএফের (ISF) রাজ্য সহ সভাপতি জানিয়ে দেন, পুলিশ অনুমতি না দিলেও কোনও পতাকা ছাড়াই মিছিল হবেই। সেইমতো এদিন সকাল থেকেই দলে দলে লোক মিছিলে যোগ দেন। প্রথমে শিয়ালদহ স্টেশন চত্বরে জড়ো হয় প্রায়  কয়েকশো মানুষ। পরে সেই সংখ্যা আরও বাড়ে। মিছিলকে ঘিরে ব্যাপক পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছেিল মধ্য কলকাতায়। এই মিছিলে পতাকা না নিয়ে পা মেলায় বামেরাও। 

আইএসএফের অভিযোগ, বহু জায়াগায় তাদের গাড়ি আটকে দেয় পুলিশ। বহু সমর্থককে মিছিলে আসতে দেওয়া হয়নি। শান্তিপূর্ণভাবেই শিয়ালদহ থেকে ধর্মতলার দিকে এগোয় মিছিল। কোনও রাজনৈতিক দলের পতাকা দেখা যায়নি মিছিলে। হাতে লেখা কিছু ব্যানার নিয়েও এগিয়ে চলেন কেউ কেউ। তাঁদের একটাই দাবি, ভাইজানের মুক্তি চাই। বিনা বাধায় ধর্মতলায় পৌঁছয় মিছিল। রাণি রাসমণি অ্যাভিনিউ-তে ছিল বিশাল পুলিশ বাহিনী। তবে কোনও বাধা দেওয়া হয়নি। মিছিল শেষে অস্থায়ী মঞ্চ থেকে বক্তব্য পেশ করা হয়। আইএসএফ নেেতারা জানান, সম্পূর্ণ অন্যায়ভাবে নওসাদ সহ বহু নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মুক্তির দাবিতে আগামিদিনে আরও বৃহত্তর আন্দোলন হবে।

আরও পড়ুন:Saket Gokhale: জেলবন্দি সাকেত গোখেলের ঘাড়ে এবার ইডির খাঁরা

উল্লেখ্য, এনআরসি বিরোধী নাগরিক মুক্তমঞ্চের বক্তব্য, এই মিছিলের অনুমতি চেয়ে পুলিশের কাছে আগেই চিঠি দিয়ে অনুমতি চাওয়া হয়েছে। তবে এই মিছিলের কোনও অনুমতি দেওয়া হয়নি। এ বিষয়ে পুলিশ তাদের মৌখিকভাবে কিংবা লিখিতভাবে কিছু জানায়নি।

RELATED ARTICLES

Most Popular