Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যSaraswati Puja : সরস্বতী পুজোয় নিজের কলেজ সারপ্রাইজ ভিজিট মমতার

Saraswati Puja : সরস্বতী পুজোয় নিজের কলেজ সারপ্রাইজ ভিজিট মমতার

Follow Us :

কলকাতা : জোড়া উৎসবে মেতেছেন রাজ্যবাসী । বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস (Republic Day) এবং সরস্বতী পুজো(saraswati Puja)উদযাপন করছে বাঙালি তথা গোটা দেশ। তেরঙ্গা উত্তোলনের পাশাপাশি ধুমধাম করে চলছে বাণীবন্দনা। এরই মাঝে হঠাৎই নিজের কলেজ যোগমায়া দেবীতে (Ashutosh) গিয়ে হাজির হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কলেজের পড়ুয়াদের সঙ্গে গাইলেন ‘আকাশ ভরা, সূর্য-তারা’।

রাজ্যের বাকি সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের মতোই  সরস্বতী পুজো নিয়ে ব্যস্ত ছিলেন  যোগমায়া দেবী কলেজের পড়ুয়ারা ।  আচমকাই সেখানে গিয়ে হাজির হন মমতা। অবশ্য মুখ্যমন্ত্রী নন, তিনি সেখানে গিয়েছিলেন কলেজের প্রাক্তনী হিসেবে। এই কলেজ থেকেই মমতার ছাত্র রাজনীতিতে হাতেখড়ি। তখন তিনি কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদের একজন সাধারণ কর্মী। ছাত্র আন্দোলনের মধ্যে তিনি ধীরে ধীরে নেতৃত্বে উঠে আসেন।  সেই ছাত্র রাজনীতি করতে করতে মমতা নজরে পরে প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee)। তিনিও এক সময় কংগ্রেসের ডাকসাইটে ছাত্র নেতা ছিলেন। প্রসঙ্গত, সুব্রত মুখোপাধ্যায়ই ১৯৮৪ সালে যাদবপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসেবে মমতার নাম সুপারিশ করেছিলেন দলের শীর্ষ নেতৃত্বের কাছে।  বাকিটা ইতিহাস। 

আরও পরুনSundar Pichai: বেতন কমতে চলেছে গুগল সিইও সুন্দর পিচাইয়ের

এদিন, তাঁর পুরনো কলেজ যাওয়ার কোনও কর্মসূচি ছিলনা মুখ্যমন্ত্রীর। তিনি ব্যস্ত ছিলেন রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ নিয়ে। সেখানে তিনি প্রায় দেড় ঘন্টা কাটান। অভিবাদন গ্রহণ করেন। রেড রোড থেকেই মুখ্যমন্ত্রী সোজা চলে যান ভবানীপুরে তাঁর নিজের কলেজে। কলেজ কর্তৃপক্ষ এবং পড়ুয়ারাও জানতেন না যে মুখ্যমন্ত্রী আসবেন। তাঁকে দেখে বেশ অবাক হয়ে যান সকলে।  ঠাকুর  নমস্কার করে কলেজ ঘুরে দেখেন মমতা। চিত্র ছাত্রীরা দুপাশে লাইন করে দাঁড়িয়ে তাঁকে স্বাগত জানান। তিনিও হাত জোড় করে প্রতিনমস্কার করেন। পরে কলেজের অধ্যাপক-অধ্যাপিকাদের সঙ্গে বেশ কিছুক্ষন কথা বলেন তিনি। ভবানীপুর থেকে সোজা চলে যান রাজভবনে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের হাতেখড়ি অনুষ্ঠানে।    
 

RELATED ARTICLES

Most Popular