Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাKolkata Metro: বইমেলায় ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বাড়তি ট্রেন, চলবে রবিবারও

Kolkata Metro: বইমেলায় ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বাড়তি ট্রেন, চলবে রবিবারও

Follow Us :

কলকাতা:  বইমেলার (Book Fair) জন্য ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro) বাড়তি ট্রেন চালাবে। ট্রেন চলবে রবিবারও। সাধারণত রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রো বন্ধ থাকে। কিন্তু বই মেলার কারণে রবিবারও চালু থাকবে মেট্রো (Metro) পরিষেবা। ওই রুটে ট্রেন চলে ১৫ মিনিটের ব্যবধানে। বইমেলার কদিন ট্রেন চলবে ১২ মিনিটের ব্যবধানে। এবারই প্রথম বইপ্রেমীরা ইস্ট-ওয়েস্ট মেট্রো ব্যবহার করতে পারবেন, প্রসঙ্গত, ৪৬ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা শুরু হচ্ছে ৩১ জানুয়ারি থেকে। চলবে ১২ ফেব্রয়ারি পর্যন্ত। ৩০ জানুয়ারি মেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। 

ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ শুক্রবার জানিয়েছে, শিয়ালদহ থেকে সেক্টর ভাইভ রুটে ৩১ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মেট্রোয় বিশেষ পরিষেবা দেওয়া হবে। সোমবার থেকে শনিবার পর্যন্ত আপ-ডাউন মিলিয়ে মোট ১২০টি মেট্রো চলাচল করবে। অন্যান্য সময় এই সংখ্যাটা থাকে ১০৬। আগামী মঙ্গলবার থেকে শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে সকাল ৬টা ৫৫ মিনিটের পরিবর্তে ৬টা ৫০ মিনিট থেকে মেট্রো চালু হবে। চলবে রাত ১০টা পর্যন্ত। বেলা ২টো ৪০ থেকে ৯টা ১৯ পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে মেট্রো চলবে এই লাইনে। বইমেলার কদিন রবিবার শিয়ালদহ থেকে প্রথম ট্রেন ১২টা ৫০ মিনিটে ছাড়বে। সেক্টর ফাইভ থেকে প্রথম ট্রেন মিলবে বেলা ১টায়। রবিবার রাতে শিয়ালদহ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯ টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহমুখী শেষ ট্রেন ছাড়বে ৯টা ৪০ মিনিটে। 

আরও পড়ুন: Dilip Ghosh on Amartya Sen: বয়স হলে সম্পত্তিতে মোহ কমে যাওয়া উচিত, অমর্ত্য সেনকে কটাক্ষ দিলীপ ঘোষের 

তিন দিন পর থেকে শুরু হয়ে যাবে শহরে বইয়ের উৎসব। মেতে উঠবেন আট থেকে আশি সকলেই। গতবার লাখ লাখ অনুরাগীর ভিড় দেখেছিল বইমেলা। বিক্রেতাদের ব্যবসাও ভালো হয়েছিল। এবারই প্রথম শিয়ালদহ থেকে সরাসরি মিলবে মেট্রো। এবারও সেন্টাল পার্ক পর্যন্ত সরকারি এবং বেসরকারি বাসের পরিষেবা বাড়ানো হবে। থাকছে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তার ব্যবস্থা। শুক্রবার দমকলমন্ত্রী সুজিত বসু অফিসারদের নিয়ে মেলা প্রাঙ্গণে অগ্নিনির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখেন। তাঁর সঙ্গে ছিলেন পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের কর্তারা, ছিলেন বিধাননগর পুলিশ কমিশনারেটের কর্তারাও।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments