Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাMohanogorer Mohamela: আজ মহানগরের মহামেলার শেষ দিন, আসর মাতাতে আসছেন অঞ্জন দত্ত 

Mohanogorer Mohamela: আজ মহানগরের মহামেলার শেষ দিন, আসর মাতাতে আসছেন অঞ্জন দত্ত 

Follow Us :

কলকাতা: মহানগরের মহামেলার (Mohanogorer Mohamela) আজ শেষ দিন। গত ১০ ফেব্রুয়ারি শুরু হয়েছিল এই মেলা। কলকাতাবাসীর সহযোগিতায় টানা ন’ দিন দারুণ লোকসমাগম হয়েছে। আজ, রবিবার ভিড় হতে পারে সবথেকে বেশি। কারণ, শেষের দিন মেলা মাতাতে আসছেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী অঞ্জন দত্ত (Anjan Dutta)। অঞ্জনের গানের টানেই বহু মানুষ মেলাপ্রাঙ্গণে ভিড় জমাবেন বলেই আশা। অন্যান্য দিনের মতো আজও দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে মেলা। 

কলকাতা টিভি (Kolkata TV)-র উদ্যোগে আয়োজিত মহানগরের মহামেলা (Mohanogorer Mohamela) শুরু হয়েছিল গত শুক্রবার (১০ ফেব্রুয়ারি)। দক্ষিণ কলকাতার যাদবপুর থানার (Jadavpur Police Station) কাছে অবস্থিত ইইডিএফ গ্রাউন্ড (EEDF Ground) বা তালতলা মাঠে আয়োজিত দশদিন ব্যাপী এই মহামেলায় মেলা কর্তৃপক্ষ ও আয়োজকদের পক্ষ থেকে সকলকে এই মহামেলায় ভিড় জমানোর আমন্ত্রণ জানানো হয়েছিল। 

আরও পড়ুন: Singur: সিঙ্গুরের সমবায় নির্বাচনে মুখে মাস্ক পরে ভোট লুটের অভিযোগ, অবরোধে সিপিএম 

গত সপ্তাহে শুক্রবার বহু প্রতীক্ষিত মহানগরের মহামেলার শুভ উদ্বোধন করেছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim, Mayor of Kolkata)। মেলাপ্রাঙ্গণে উপস্থিত ছিলেন রাজ্যের অর্থ (স্বাধীন দায়িত্বপ্রাপ্ত), স্বাস্থ্য প্রতিমন্ত্রী, ভূমি ও ভূমি সংস্কার প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya), পশ্চিমবঙ্গের শিল্প, শিল্প পুনর্গঠন ও বাণিজ্য মন্ত্রী, নারী ও শিশুকল্যাণ এবং সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা (Shashi Panja)। উপস্থিত ছিলেন কলকাতা টিভির চেয়ারম্যান কৌস্তুভ রায় (Kaustuv Ray, Chairman of Kolkata TV) এবং আমন্ত্রিত অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

মহামেলায় এবারের অন্যতম আকর্ষণ ছিল ফুড স্টল। খাদ্য পরিবেশনকারী বিভিন্ন রেস্তরাঁ এবং ফুড চেইনের তালিকায় অন্যতম নাম দাদা বৌদি বিরিয়ানি (Dada Boudi Biryani), ওয়ে বল্লে বল্লে ধাবা (Oye Balle Balle Dhaba), আমিনিয়া (Aminia)। খাদ্যরসিক বাঙালিকে রকমারি খাবারের আস্বাদ দিতে মহামেলায় বিভিন্ন ফুড স্টলের সমাহার রয়েছে। আয়োজন আছে লেবানিজ (Lebanese), মোগলাই (Mughlai), চাইনিজ (Chinese), দক্ষিণ ভারতীয় (South Indian) খাবারের। এছাড়াও, রয়েছে বাঙালির রসনাতৃপ্তির জন্য পিঠেপুলি (Pithe) ও নানারকম মিষ্টি (Sweets)। দশদিনব্যাপী এই মহানগরের মহামেলায় এবার পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন দফতর স্টল দিয়েছে। এর মধ্যে অন্যতম হল পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর (Panchayat and Rural Development Department), কোঅপারেশন দফতর (Cooperation Department), পিএইচই (PHE) ইত্যাদি।

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Stadium Bulletin | স্টার্ককে যদি হাবাসের হাতে ছাড়া যায়?
16:55
Video thumbnail
সেরা ১০ | দ্বিতীয় দফা ভোটের আগে আরও ৩০ কোম্পানি বাহিনী রাজ্যে
21:56
Video thumbnail
নারদ নারদ (19.04.24) | জীবিত ভোটার 'মৃত', ভোট দেওয়া হল না একাধিক ভোটারের
18:26
Video thumbnail
Loksabha Election 2024 | ভোটে ডাবগ্রাম-ফুলবাড়িতে উত্তেজনা, গ্রেফতার বিধায়ক শিখা চট্টোপাধ্যায়
05:06
Video thumbnail
Loksabha Election 2024 | ৫টা পর্যন্ত ৩ জেলায় ভোট ৭৭.৫৭%
13:10
Video thumbnail
Loksabha Election | কোচবিহারের অশান্তি নিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিককে ফোন জাতীয় নির্বাচন কমিশনের
10:11
Video thumbnail
District Top News | দেখে নিন আজকের জেলার গুরুত্বপূর্ণ খবরগুলি
18:24
Video thumbnail
Udayan Guha | ভেটাগুড়িতে উদয়নকে ঘিরে বিক্ষোভ বিজেপির মহিলা সমর্থকদের
08:47
Video thumbnail
Loksabha Election | বিজেপি সন্ত্রাস সৃষ্টি করার চেষ্টা করলেও, মানুষ বুথমুখী হয়ে তার জবাব দিয়েছে
14:30
Video thumbnail
Loksabha Election 2024 | যত 'নালিশ' কোচবিহারে! পুরুষদের থেকে মহিলা ভোটারের সংখ্যা বেশি
05:42