Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাKalighat Kaku | কালীঘাটের কাকুর আইনজীবী নিজাম প্যালেসে, কী নথি নিয়ে হাজির?

Kalighat Kaku | কালীঘাটের কাকুর আইনজীবী নিজাম প্যালেসে, কী নথি নিয়ে হাজির?

Follow Us :

কলকাতা: বেশ কিছু নথি নিয়ে সোমবার নিজাম প্যালেসে (Nizam Palace) হাজির হলেন ‘কালীঘাটের কাকু’ (Kalighat Kaku) সুজয়কৃষ্ণ ভদ্রের (Sujay Krishna Bhadra) আইনজীবী। তিনি জানান, এদিন সুজয়কৃষ্ণকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়নি। তাঁর এবং পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ বেশকিছু নথি দেখতে চাওয়া হয়েছিল। সেই নথিগুলিই তিনি নিয়ে এসেছেন। ইতিমধ্যেই সুজয় ভদ্রকে এক দফা জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আর সিবিআইয়ের (CBI) মুখোমুখি হওয়ার পরই তিনি দাবি করেন, কোনও দুর্নীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই।  

গোটা বাংলা জানতে চাইছিল কে এই ‘কালীঘাটের কাকু’। গোপাল দলপতি বলেছিলেন এই ‘কাকুর’ কথা। তবে  নিয়োগ কেলেঙ্কারিতে ধৃত তাপস মণ্ডল প্রথম তার নাম সামনে এনেছিলেন। তিনি বেহালার সুজয় কৃষ্ণ ভদ্র। সেই ‘কালীঘাটের কাকু’ সম্প্রতি সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন। তবে সোমবার ফের সিবিআই অফিসে যাওয়ার কথায় তিনি জানান, সিবিআই ডাকেনি। শুধুমাত্র নথি চেয়েছে। তাই প্রতিনিধি যাচ্ছেন তা জমা দিতে। কিন্তু সিবিআই তাঁকে কী প্রশ্ন করেছেন তা নিয়ে কোনও কথাই বলতে চাননি সুজয়কৃষ্ণ ভদ্র। তিনি বলেন, একটা তদন্ত চলছে। তা নিয়ে কি বলা উচিত হবে? একইসঙ্গে সুজয় বলেন, ‘এর আগে কয়লা দুর্নীতিতেও তো আমাকে ডেকেছিল সিবিআই। আমি গিয়েছিলাম। এরপর আজ অবধি আর ডাক পড়েনি।’ 

আরও পড়ুন:Kuntal Ghosh | কুন্তল ঘোষের বিরুদ্ধে আজ চার্জশিট পেশ করতে পারে ইডি

দীর্ঘদিন রাজনীতির সঙ্গে যুক্ত সুজয় ভদ্র। প্রথমে কয়লা মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করেছিল তাঁকে। এরপর এসএসসি নিয়োগ মামলায়ও তাঁকে তলব করে সিবিআই। গত বুধবার ‘কালীঘাটের কাকু’ কে প্রায় আড়াই ঘণ্টা নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই ফের সোমবার তাঁকে তলব করা হয় বলে সিবিআই সূত্রে জানা যায়। সূত্রের খবর, এবার সুজয় ভদ্রের হিসেব নিকেশগুলো খতিয়ে দেখবেন তদন্তকারীরা। তিনি কীভাবে সম্পত্তি করেছেন সেটাও দেখতে পারেন তদন্তকারীরা।এর সঙ্গেই এই নিয়োগ কেলেঙ্কারিতে আর কারা যুক্ত সেটাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা। একের পর এক সূত্র সামনে আসছে। শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বিপুল সম্পত্তির কথাও সামনে আসছে। কুন্তলের বিপুল টাকা কীভাবে এসেছিল সেটাও জানার চেষ্টা করছে ইডি। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments