Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাPresident Droupadi Murmu in Westbengal | রাষ্ট্রপতির হাতে দুর্গামূর্তি তুলে দিলেন মুখ্যমন্ত্রী

President Droupadi Murmu in Westbengal | রাষ্ট্রপতির হাতে দুর্গামূর্তি তুলে দিলেন মুখ্যমন্ত্রী

Follow Us :

 কলকাতা: বাংলায় এসে খুশি রাষ্ট্রপতি (President) দ্রৌপদী মুর্মু (Droupadi Murmu) । নেতাজি সুভাষচন্দ্র বসু, রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থানে এসে ভাগ্যবতী বলে মনে করেন নিজেকে, এমনই জানালেন তিনি। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। রাজ্য সরকার এই অনুষ্ঠানের আয়োজন করেছিল। রাষ্ট্রপতির হাতে দুর্গা মূর্তি তুলে দিলেন মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  রাষ্ট্রপতিকে একে একে স্মারক তুলে দেন সমাজের বিশিষ্টরা। সরকারি প্রতিনিধিরা ছাড়াও সেখানে ছিলেন সংবাদমাধ্যমের বিশিষ্টরা।মুখ্যমন্ত্রীকে নাচতে দেখে রাজ্যপাল, রাষ্ট্রপতি হাততালি দেন।

বাংলায় দুদিনের সফরে এসেছেন রাষ্ট্রপতি। সেজন্য কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় গোটা শহর। একাধিক জায়গায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। এদিন ওই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বক্তৃতা শুরু করেন রাষ্ট্রপতি। তিনি বললেন, বাংলার ভাইবোনেদের শুভেচ্ছা। জয় জোহার। এদিন তাঁর বক্তব্যে, বাংলার মনীষীদের শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, রবীন্দ্রনাথ ঠাকুরের নাম শোনা যায় রাষ্ট্রপতির বক্তব্যে। শহিদ ক্ষুদিরাম, বিনয়-বাদল-দীনেশকে শ্রদ্ধা জানান তিনি। বলেন, এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি।

আরও পড়ুন: Minority Welfare Department | সংখ্যালঘু উন্নয়ন দফতর থেকে সরানো হল গুলাম রব্বানিকে

অনুষ্ঠানে আদিবাসী মহিলাদের সঙ্গে নাচেন মুখ্যমন্ত্রী। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এদিন ছিল আদিবাসীদের ছোঁয়া। আদিবাসী সঙ্গীতের ব্যবস্থাও রাখা হয়েছিল। আদিবাসী সম্প্রদায়ের বিশেষ বাদ্যযন্ত্র বাজাতেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে। এদিন রাষ্ট্রপতি বলেন, মুখ্যমন্ত্রী যেভাবে আদিবাসী মহিলাদের সঙ্গে বাদ্যযন্ত্র বাজিয়েছেন, যেভাবে তাঁদের সঙ্গে নেচেছেন, তা দেখে আমি খুব খুশি। প্রত্যেককে সমান সম্মান দেওয়া, প্রতি সংস্কৃতিকে আপন করে নেওয়ার ক্ষমতা মুখ্যমন্ত্রীর কাছে রয়েছে। সে জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

 

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments