Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাMamata Banerjee | সরকারি কর্মচারীদের পদোন্নতির বিপুল সুযোগ

Mamata Banerjee | সরকারি কর্মচারীদের পদোন্নতির বিপুল সুযোগ

Follow Us :

নবান্ন: সরকারি কর্মচারীদের পদোন্নতির বিপুল সুযোগ। এবার সেই সুযোগ করে দিচ্ছে নবান্ন। পদোন্নতির সুযোগ বাড়ানোর জন্য বাড়ানো হচ্ছে পদের সংখ্যাও। নবান্ন সূত্রে খবর, বুধবার বিভিন্ন কর্মচারী সংগঠনদের সভায় এই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। জানা গিয়েছে, পদোন্নতি সুযোগ বাড়ানোর জন্য সেকশন অফিসার থেকে শুরু করে অ্যাডিশনাল সেক্রেটারি প্রত্যেকটি ক্ষেত্রেই বাড়ানো হচ্ছে পদের সংখ্যা। পাশাপাশি এতদিন ধরে কাজে যোগ দেওয়ার পর ৮, ১৬ ও ২৫ বছর পর প্রমোশন না হলেও সিএএস-র সুবিধা পেতেন সরকারি কর্মচারীরা। এবার সেই নিয়মে সরলিকরণ করে কাজে যোগ দেওয়ার ৮, ১৫ ও ২৪ বছরের মাথায় সেই সুবিধা পাবেন কর্মচারীরা। 

অন্যদিকে যাঁরা হেলথ স্কিমের আওতায় ছিলেন তাঁদের জন্য ক্যাশলেসের লিমিট বাড়ানো হয়েছে এদিনের বৈঠকে। এতদিন দেড় লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেসের সুযোগ পেতেন কর্মচারীরা। এবার তা বাড়িয়ে দু লক্ষ টাকা করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রীর। পাশাপাশি সংখ্যালঘু দফতরের অধীনে এসএসকে ও এমএসকে শিক্ষকদের ৩ শতাংশ করে বার্ষিক ইনক্রিমেন্ট এবং অবসর নেওয়ার সময় এককালীন তিন লক্ষ টাকা দেওয়ার কথা মুখ্যমন্ত্রী ঘোষণা  করেন বলে নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন: Kolkata Police | সাইবার প্রতারণা, গ্রেফতার প্রাক্তন পুলিশকর্মীর ছেলে

এবার আর চিফ ইঞ্জিনিয়ার বা সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে কোনও পোস্ট থাকছে না। চিফ ইঞ্জিনিয়ারদের স্পেশাল সেক্রেটারি, সুপারিন্ডিং ইঞ্জিনিয়ারদের জয়েন্ট সেক্রেটারি হিসেবে গণ্য করা হবে। ডিএ নিয়ে আন্দোলনের মাঝেই সরকারি কর্মচারীদের কাছে পদোন্নতির আরও সুযোগ বাড়াল নবান্ন। সেই সুযোগ বাড়ানোর জন্য অতিরিক্ত পদ তৈরি করে তুলনামূলক উঁচুপদে কাজ করার কর্মচারীদের সংখ্যা আরও বাড়তে চলেছে। এতে কর্মচারীদের ক্ষোভ অনেকটাই কমবে বলেই মনে করছে প্রশাসনিক মহল।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments