২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
উত্তরবঙ্গে ফের প্রবল বৃষ্টির পূর্বাভাস, বঞ্চিত দক্ষিণবঙ্গ
উত্তরবঙ্গে ফের প্রবল বৃষ্টির পূর্বাভাস, বঞ্চিত দক্ষিণবঙ্গ
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২৩-০৬-২০২২, ৯:৫৯ পূর্বাহ্ন
উত্তরবঙ্গে ফের প্রবল বৃষ্টির পূর্বাভাস, বঞ্চিত দক্ষিণবঙ্গ
কলকাতায় আংশিক মেঘলা আকাশ।

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: উত্তরবঙ্গের আকাশে ফের একবার দুর্যোগের ঘনঘটা। আরও একবার প্রবল বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গ জুড়ে। এমনিতেই কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গের কয়েকটি জেলা। পাহাড়ি নদীগুলিতে জলস্ফীতি দেখা দিয়েছিল। তার উপর আবার ভারী বৃষ্টির সতর্কতা দিল আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হতে পারে শনিবার থেকে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সামান্য সম্ভাবনা কোথাও কোথাও।

আবহাওয়া সূত্রে জানা গিয়েছে, কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই মহানগরীতে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় খুব সামান্য বৃষ্টি হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি অক্ষরেখা গুজরাত থেকে ছত্তিশগড়, মধ্যপ্রদেশের উপর দিয়ে উত্তরপ্রদেশ পর্যন্ত বিস্তৃত। পূর্ব-পশ্চিম অক্ষরেখা হরিয়ানা থেকে উত্তরপ্রদেশ, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঝাড়খণ্ড, ওড়িশা সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে।

শুধুমাত্র উত্তরবঙ্গে ফের অতি ভারী বৃষ্টির সতর্কতা। শনিবার থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায়। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের উপরের দিকে জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

এদিকে, দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের কিছু এলাকায় আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ শিলাবৃষ্টির সম্ভাবনা।

অন্যদিকে, শুক্রবার থেকে মহারাষ্ট্রে, বিশেষ করে মুম্বইয়ে ও ঘাট সংলগ্ন এলাকায় প্রবল বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে কোঙ্কন এবং গোয়াতে। পশ্চিম ভারত এবং মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েকদিন তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে। তারপর ফের ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হবে অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা বিক্ষিপ্তভাবে কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, পুদুচেরি, অন্ধ্রপ্রদেশ ও তেলঙ্গনার কিছু অংশে।

Tags : Weathar Update, West Bengal Weather, North Bengal, South Bengal

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.