২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
তাঁকে দিল্লি বিমানবন্দরে স্বাগত জানান বিজেপি নেতারা
ময়ূরভঞ্জ থেকে দিল্লি পৌঁছলেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২৩-০৬-২০২২, ২:০১ অপরাহ্ন
ময়ূরভঞ্জ থেকে দিল্লি পৌঁছলেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী
তাঁকে দিল্লি বিমানবন্দরে স্বাগত জানান বিজেপি নেতারা

নয়াদিল্লি: ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল তথা এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু বৃহস্পতিবার ভুবনেশ্বর থেকে রাজধানী দিল্লিতে পৌঁছেছেন। তাঁকে দিল্লি বিমানবন্দরে স্বাগত জানান বিজেপি নেতারা। শুক্রবার রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেবেন তিনি। তাঁর মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী।

এই প্রথম কোনও দলিত আদিবাসী মহিলা দেশের রাষ্ট্রপতি পদে প্রার্থী হলেন। ফলে তাঁকে নিয়ে দেশের আদিবাসী সমাজ রীতিমতো উল্লসিত। মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে দলের সংসদীয় বোর্ডের বৈঠকে দ্রৌপদীর নাম রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে চূড়ান্ত হয়। নাড্ডা জানান, বৈঠকে ২০ জনের নাম নিয়ে আলোচনা হয়। তার মধ্যে থেকে ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপালের নামে এনডিএ-র প্রার্থী হিসেবে সিলমোহর পড়ে। দ্রৌপদী এবং তাঁর পরিবারের লোকেরা প্রথমে শুনে বিশ্বাসই করতে পারেননি।

দ্রৌপদী আদতে ওডিশার ময়ূরভঞ্জের বাসিন্দা। বুধবার কাকভোরে অন্যান্য দিনের মতোই দ্রৌপদী ময়ূরভঞ্জের রাইরংপুরের শিব মন্দিরে পৌঁছে যান। সেখানে ঝাঁটা হাতে মন্দির চত্বর পরিষ্কার করেন ধর্মীয় সংস্কার মেনে। বুধবার থেকেই কেন্দ্রীয় সরকার তাঁকে জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে। মঙ্গলবার বেলায় বিরোধী জোটের প্রার্থী হিসেবে বাজপেয়ী জমানার অর্থ এবং বিদেশমন্ত্রী যশবন্ত সিনহার নাম ঘোষণা করা হয়। অঙ্কের হিসেবে ভোটের নিরিখে এখন পর্যন্ত এগিয়ে এনডিএ প্রার্থী দ্রৌপদীই। তাঁর জয় একপ্রকার নিশ্চিত বলেই দাবি বিজেপির।

Tags : Draupadi Murmu, Presidential Election, NDA

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.