৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
মোদি কি ভয় পেয়েছেন? বুলেটপ্রুফ বক্সের আড়াল থেকে ১৫ অগাস্ট জাতির উদ্দেশে ভাষণ!
Azadi Ka Amrit Mahotsav: মোদি কি ভয় পেয়েছেন? বুলেটপ্রুফ বক্সের আড়াল থেকে ১৫ অগাস্ট জাতির উদ্দেশে ভাষণ!
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ১২-০৮-২০২২, ৪:১২ অপরাহ্ন
Azadi Ka Amrit Mahotsav: মোদি কি ভয় পেয়েছেন? বুলেটপ্রুফ বক্সের আড়াল থেকে ১৫ অগাস্ট জাতির উদ্দেশে ভাষণ!
লালকেল্লায় তৈরি হচ্ছে বুলেটপ্রুফ বক্স

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: নরেন্দ্র মোদি কি ভয় পেয়েছেন? আজাদি কা অমৃত মহোৎসবের ভাষণ কি তিনি বুলেটপ্রুফ বক্সের ভিতর দাঁড়িয়ে দেবেন! স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে নিজের দেশের মাটিতে দাঁড়িয়ে কাকে ভয় পাচ্ছেন তিনি? কারণ ২০১৪ সালে দিল্লির শাহেনশার তখতে বসা ইস্তক তিনি কোনওদিন বুলেটপ্রুফ বক্সে ১৫ অগাস্টে জাতির উদ্দেশে ভাষণ দেননি। কিন্তু, এবার সেই ‘অকুতোভয়’ প্রধানমন্ত্রীর কী এমন হল যে, তাঁকে বুলেটপ্রুফ খাঁচায় ঢুকে আমআদমির প্রাণের মানুষ হিসেবে প্রমাণ দিতে হবে!
ইন্দিরা গান্ধী হত্যাকাণ্ডের পর থেকে নরেন্দ্র মোদির আগে পর্যন্ত সব প্রধানমন্ত্রীই লালকেল্লা থেকে ভাষণ দিয়েছেন বুলেটপ্রুফ বক্স থেকে। ১৯৮৫ সালে প্রথম রাজীব গান্ধী বুলেটপ্রুফ ঢালের আড়াল থেকে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন। এরপর ১৯৯০ সালে প্রধানমন্ত্রী বিশ্বনাথপ্রতাপ সিং অর্ধেক ঢাকা বুলেটপ্রুফ বক্সে দাঁড়িয়ে ভাষণ দিয়েছিলেন। কিন্তু, তারপর ফের পি ভি নরসিমা রাওয়ের জমানা থেকে ফুল বুলেটপ্রুফ বক্সে লালকেল্লার ভাষণ চালু করেন প্রধানমন্ত্রীরা।

আরও পড়ুন: সম্পত্তি বৃদ্ধি মামলায় রায় পুনর্বিবেচনার দাবিতে আদালতে ফিরহাদরা
এ বছর স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে পালিত হচ্ছে অমৃত মহোৎসব। দেশজুড়ে চলছে তারই ঢক্কানিনাদ। ঘরে ঘরে ত্রিবর্ণরঞ্জিত পতাকা ওড়ানোর ডাক দিয়েছেন মোদি। সেই পুরনো দিনের গান ‘মোর মতো আর দেশপ্রেমিক নাই’ ধাঁচের যে ভাবমূর্তি গড়ে তুলেছেন, সেখানে তাঁর এহেন কাজ খানিকটা বেমানানই লাগছে অনেকের কাছে। লালকেল্লায় প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে ভাষণ উপলক্ষে এখন রাজধানী জুড়ে সাজসাজ রব। প্রতিবছর দেখা যায় বুলেটপ্রুফ বক্স ছাড়াই মোদি ভাষণ দেন এবং তারপর নিরাপত্তা বলয় ভেঙে শিশুদের সঙ্গে মিলিত হন।
কিন্তু, এবছর কি সেই ধারাবাহিকতায় ছেদ পড়তে চলেছে! কারণ, সংবাদ সংস্থা পিটিআইয়ের প্রকাশিত একটি ছবিতে দেখা যাচ্ছে, লালকেল্লায় বুলেটপ্রুফ বক্স বসাচ্ছেন কর্মীরা। যা থেকেই অনুমান করা হচ্ছে, এবছর সম্ভবত প্রথমবার বুলেটপ্রুফ বক্সে ভাষণ দিতে চলেছেন মোদি। ভাষণের শেষে দেশের কচিকাঁচাদের সঙ্গে এবার মিলিত হবেন কিনা তা অবশ্য জানা যায়নি। তবে এবার ব্যাপক নিরাপত্তার আয়োজন করা হয়েছে নয়াদিল্লিতে। শুধু লালকেল্লা চত্বরেই ১০ হাজার পুলিস থাকবে।

Tags : PM Narendra Modi Azadi Ka Amrit Mahotsav Red Fort BULLETPROOF box

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.