৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
বিহার সারা দেশকে পথ দেখাবে
বিহারের নতুন সরকার দেশকে দিশা দেখাবে, দিল্লিতে দাবি আরজেডি নেতা তেজস্বীর
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ১২-০৮-২০২২, ৮:৩৪ অপরাহ্ন
বিহারের নতুন সরকার দেশকে দিশা দেখাবে, দিল্লিতে দাবি আরজেডি নেতা তেজস্বীর

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: বিহার সারা দেশকে পথ দেখাবে। এখানে যে মহাজোটের নেতৃত্বে নতুন সরকার হল, সেই সরকারের দিকে গোটা দেশ তাকিয়ে থাকবে। এমনটাই মন্তব্য করলেন বিহারের নবগঠিত সরকারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। শুক্রবার তিনি দিল্লিতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেন। কথা হয় জাতীয় রাজনীতি নিয়ে। আলাদা করে তেজস্বী কথা বলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজার সঙ্গে। সকলেই নতুন সরকারকে স্বাগত জানিয়েছেন বলে দাবি করেন আরজেডির তরুণ নেতা তেজস্বী যাদব। বৃহস্পতিবার রাতে তিনি দিল্লি আসেন।

তেজস্বীর অভিযোগ, বিজেপি মহারাষ্ট্র, মধ্যপ্রদেশের মতো বিহারেও বিধায়ক ভাঙিয়ে সরকার ভাঙার চেষ্টা করেছিল, এনডিএর সরকার হলেও বিজেপি সরকারের শরিক জেডিইউকে ভাঙতে চেয়েছিল। তিনি বলেন, নীতীশ কুমার সেটা টের পেয়েই এনডিএ ছেড়ে বেরিয়ে এসেছেন এবং জেডিইউ, কংগ্রেস এবং বামেদের নিয়ে মহাজোট গঠন করেছেন। নতুন সরকার হয়েছে। তেজস্বীর দাবি, এই সরকার নতুন দিশা দেখাবে। 

আরজেডি নেতা বলেন, বিজেপি দেশে সাম্প্রদায়িকতার তাস খেলছে। হিন্দু এবং মুসলমানের মধ্যে সব সময় বিরোধ লাগিয়ে দাঙ্গা বাঁধানোর ছক কষে। তাঁর আরও অভিযোগ, বিজেপি আঞ্চলিক দলগুলিকে দুর্বল করতে চায়। আঞ্চলিক দলের সরকারগুলি ভাঙতে চায়। তিনি বলেন, এরকম চলতে থাকলে দেশে সাংবিধানিক সংকট দেখা দেবে, গণতন্ত্র্ ধ্বংস হয়ে যাবে। বিহারে বিজেপির বিরুদ্ধে সব দল এক হয়েছে। তাই বিজেপির গাত্রদাহ হয়েছে। আমাদের বিপাকে ফেলতে কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করবে। আমরা তাতে ভয় পাই না।

Tags : Bihar Political Crisis

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.