৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
পুজোর মুখেই অচল হতে বসেছে পরিবহণ ব্যবস্থা, অস্বস্তিতে মন্ত্রী
SBSTC Agitation: পুজোর মুখেই অচল হতে বসেছে পরিবহণ ব্যবস্থা, অস্বস্তিতে মন্ত্রী
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২১-০৯-২০২২, ১২:৩৪ অপরাহ্ন
SBSTC Agitation: পুজোর মুখেই অচল হতে বসেছে পরিবহণ ব্যবস্থা, অস্বস্তিতে মন্ত্রী
প্রতীকী ছবি

বেশ কিছু দাবিদাওয়া নিয়ে মঙ্গলবার থেকে দিঘা, হলদিয়া, রামপুরহাটের দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের অস্থায়ী কর্মীরা বিক্ষোভ শুরু করেছেন। আজ, বুধবার সকাল থেকে বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়েছে দুর্গাপুর, ঝাড়গ্রাম, সিউড়ি, মেদিনীপুর, হাওড়া সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের এসবিএসটিসি ডিপোগুলিতে। বিক্ষোভের ঝাঁজ বৃদ্ধি পাওয়ার কারণে সংশ্লিষ্ট ডিপোগুলিতে কোনও বাস ঢুকতে বেরতে দেওয়া হচ্ছে না। শুধু তাই নয়, দিঘা ডিপোতে বিক্ষোভ কর্মসূচি শুরু হলে মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী দক্ষিণবঙ্গের এমডিকে দ্রুত সেখানে যাওয়ার নির্দেশ দিলেও তিনি সেখানে যাননি। সমস্ত বিষয়টি নিয়ে পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী যথেষ্ট বিব্রত।

অস্থায়ী কর্মীদের দাবি, প্রতিমাসে তাঁদের ফুল ডিউটি দিতে হবে। অন্যান্য স্থায়ী বা রেগুলার কর্মীদের মতো তাঁদের ছুটির দিন নির্দিষ্ট করে মঞ্জুর করতে হবে। বার্ষিক বেতনবৃদ্ধি করতে হবে। প্রাপ্য বকেয়া ইনক্রিমেন্টের অর্থ দেওয়ার ব্যবস্থা করতে হবে। প্রতি মাসে এই কর্মীরা মাত্র ৮, ৯, ১০ অথবা ১২ দিন কাজের সুযোগ পান।

আরও পড়ুন: Weather Updates: আগামী দু'দিন ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

এ বিষয়ে নাম গোপন রেখে পরিবহণ নিগমের কয়েকজন আধিকারিকের মন্তব্য, স্থায়ী বা রেগুলার স্টাফদের মতো সুযোগ-সুবিধা পাওয়ার ব্যবস্থা নেই ঠিকাকর্মীদের ক্ষেত্রে। কোনও এজেন্সির সঙ্গে পরিবহণ বিভাগের চুক্তিতে স্পষ্ট করে এ বিষয়ে কিছুর উল্লেখ নেই। অস্থায়ী কর্মীরা কখনোই স্থায়ী বা রেগুলার স্টাফদের মতো বেতন পাওয়ার অধিকারী নন। যদিও তাঁরা স্বীকার করে নিয়েছেন, বাম জমানার পর বা ২০১১ সালের পর থেকে এই কর্মীদের এক টাকাও ইনক্রিমেন্ট করা হয়নি।

উল্লেখ্য উত্তরবঙ্গ পরিবহণ ও রাজ্য পরিবহণের অস্থায়ী কর্মীরাও এই আন্দোলনকে সমর্থন জানিয়েছেন। তাঁরাও দীর্ঘদিনের বিভিন্ন দাবিদাওয়া নিয়ে কয়েক দিনের মধ্যেই এই ধরনের আন্দোলনে নামতে চলেছেন বলে সূত্রের খবর। আইএনটিটিইউসি-এর নেতৃত্বে এই বিক্ষোভ আন্দোলন শুরু হলেও আগামী কয়েকদিনের মধ্যে যদি কোনও সুরাহা না মেলে, তাহলে বাম শ্রমিক সংগঠনগুলি এবং বিজেপির শ্রমিক সংগঠন এই আন্দোলনে মদত দিতে কোমর বাঁধার প্রস্তুতি নিচ্ছে।

Tags : SBSTC Agitation দক্ষিণবঙ্গ পরিবহণ Transport Minister Snehasish Chakrabarty পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী INTTUC NBSTC WBTC Digha দিঘা

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.