৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
'পে সিএম' পোস্টারে 'ফরটি পার্সেন্ট সরকারের' ব্রহ্মাস্ত্রে কুপোকাত কর্ণাটকের বিজেপি মুখ্যমন্ত্রী
Karnataka '40% Sarkar': 'পে সিএম' পোস্টারে 'ফরটি পার্সেন্ট সরকারের' ব্রহ্মাস্ত্রে কুপোকাত কর্ণাটকের বিজেপি মুখ্যমন্ত্রী
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২১-০৯-২০২২, ৩:০১ অপরাহ্ন
Karnataka '40% Sarkar': 'পে সিএম' পোস্টারে 'ফরটি পার্সেন্ট সরকারের' ব্রহ্মাস্ত্রে কুপোকাত কর্ণাটকের বিজেপি মুখ্যমন্ত্রী
'পে সিএম' লেখা পোস্টারে ছয়লাপ বেঙ্গালুরু শহর

বেঙ্গালুরু (Bengaluru) শহর 'পে সিএম' লেখা পোস্টারে ছয়লাপ। বিজেপি (BJP) মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের (Basavaraj Bommai) ছবিতে একটি কিউ আর কোড দিয়ে ছাপানো এই পোস্টার পড়েছে শহরের বিভিন্ন এলাকায়। বিজেপির অভিযোগ, এটা কংগ্রেসের (Congress) কাজ। বিজেপি সরকারের দুর্নীতি নিয়ে কর্ণাটকে (Karnataka) বেশ কিছুদিন ধরেই আন্দোলন জোরদার করেছে কংগ্রেস। এরমধ্যে এই পোস্টারকে ঘিরে শোরগোল পড়েছে।

কিউ আর কোডটি স্ক্যান করলেই মোবাইলে চলে আসছে 'ফরটি পার্সেন্ট সরকার' ('40% Sarkar') নামে একটি ওয়েবসাইট। যেটি সম্প্রতি কংগ্রেস চালু করেছে। গত সপ্তাহে হায়দরাবাদেও একটি প্রচারে বোম্মাইকে নিশানা করা হয়েছিল। মুখ্যমন্ত্রী বলেছিলেন, এটা একটা চক্রান্ত। এর ফলে কর্ণাটক ও তেলেঙ্গানার সম্পর্ক নষ্ট হতে পারে।

আরও পড়ুন: Accident: দিল্লিতে ফুটপাতবাসীকে পিষে দিল ট্রাক, মৃত ৪

কংগ্রেসের এই 'ফরটি পার্সেন্ট সরকার' ট্যাগলাইনে রাজ্য রাজনীতিতে হুলুস্থুল পড়ে গিয়েছে। বিজেপি বেশ খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছে। ৪০ শতাংশের সরকার মানে ঠিকাদারদের দেওয়া কাটমানির সরকার বোঝানো হয়েছে। কর্ণাটক রাজ্য ঠিকাদার সংগঠন সম্প্রতি জানিয়েছে, রাজ্যে কোনও কাজের বরাত পেতে হলে সরকারি অফিসার, জনপ্রতিনিধি এবং মন্ত্রীদের এই পরিমাণ অর্থ কাটমানি হিসেবে দিতেই খরচ হয়। গত জুলাইয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এ ব্যাপারে চিঠি লিখে নালিশ জানিয়েছে ওই সংগঠন।

কংগ্রেস নেতাদের আশা এই অভিনব প্রচার জনসংযোগে কাজ দেবে। স্ক্যান করার পর যে ওয়েবসাইটটি খুলছে, সেটি হল www.40percentsarkar.com এবং একটি হেল্পলাইন নম্বর ৮৪৪৭৭০৪০৪০। এখানে রাজ্যের যে কোনও মানুষ সরকারি দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ জানাতে পারেন। অভিযোগকারীর পরিচয় গোপন রাখার আশ্বাস দিয়েছে কংগ্রেস।

Tags : Karnataka '40% Sarkar' PayCM Basavaraj Bommai Congress BJP Bengaluru

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.