৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
লেভার কাপ খেলেই টেনিসকে বিদায় জানাবেন সুইস কিংবদন্তি রজার ফেডেরার
Rodger Federer: উইম্বলডনের কোয়ার্টারে হারটাই সিঙ্গলসে শেষ ম্যাচ থেকে যাচ্ছে ফেডেরারের কেরিয়ারে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২১-০৯-২০২২, ৪:৪৯ অপরাহ্ন
Rodger Federer: উইম্বলডনের কোয়ার্টারে হারটাই সিঙ্গলসে শেষ ম্যাচ থেকে যাচ্ছে ফেডেরারের কেরিয়ারে
রজার ফেডেরার

লেভার কাপ খেলেই টেনিসকে বিদায় জানাবেন সুইস কিংবদন্তি রজার ফেডেরার (Rodger Federer)। ক দিন আগেই এমন কথা ঘোষণা করেছিলেন ২০টি গ্র্যান্ডস্লাম জয়ী ফেডেরার।  টেনিস কোর্টে ৪১ বছরের ফেডেরারের খেলা শেষবারের মত দেখার অপেক্ষায় ক্রীড়াবিশ্ব। কিন্তু তার আগে ক্রীড়াপ্রেমীদের হতাশ করে ফেডেরার জানিয়ে দিলেন, লেভার কাপে তিনি সিঙ্গলসে খেলবেন না। শুধুমাত্র শুক্রবার সন্ধ্যায় তিনি একটি ডবলস ম্যাচ খেলবেন। ডবলসে রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধে খেলার ইচ্ছাপ্রকাশ করলেন। তাঁর ফিটনেস এখন যে জায়গায়, তাতে সিঙ্গলস খেলার মত জায়গায় তিনি নেই বলে সুইস কিংবদন্তি জানিয়েছেন। রাফার সঙ্গে জুটি বেঁধে খেলাটা তাঁর কাছে স্বপ্নের মত বলেও ফেডেরার জানান।  ফেডেরারের পরিবর্তে টিম ইউরোপের হয়ে সিঙ্গলসে খেলবেন ইতালির মাত্তেও বেরেত্তেনি। তার মানে শুক্রবারই ডবলস খেলে শেষ হচ্ছে ফেডেরারের বর্ণময় কেরিয়ার।

ও-টু এরিনায় ২৩ সেপ্টেম্বর, শুক্রবার থেকে শুরু হবে লেভার কাপ। লেভার কাপে সিঙ্গলসে না খেলায়, রজার ফেডেরারের কেরিয়ারে শেষ ম্যাচ হয়ে থাকছে ২০২১ উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পোল্যান্ডের হুবের্ট হুরকাজের কাছে হারটা। সেই ম্যাচে ফেডেরার হেরেছিলেন  ৩-৬, ৬-৭(৪-৭), ০-৬-তে। সেই ম্যাচে চোট পান ফেডেরার। হাঁটুর অস্ত্রোপচারের পর আর ফেডেরারের বড় প্রতিযোগিতামূলক মঞ্চে ফেরা হল না।  ২০টি গ্র‌্যান্ড স্ল্যামের মালিক গত বছরই প্রথমবার উইম্বলডনের কোনও সেটে ০-৬এ হেরে ছিলেন। আর শূন্যতার সেই হারটাই উইম্বলডন তথা জীবনের শেষ সিঙ্গলস ম্যাচ হয়ে থাকছে দুনিয়ার অন্যতম সফল টেনিস মহাতারকা ফেডেরারের কেরিয়ারে। আরও পড়ুন-লর্ডস থেকে সরল ফাইনাল 

শুক্রবার থেকে লন্ডনে শুরু হচ্ছে এবারের লেভার কাপ। ইউরোপ বনাম অবশিষ্ট বিশ্ব দলের মধ্যে হয় লেভার কাপের খেলা। সিঙ্গলস ও ডবলস দুটোতেই লেভার কাপের খেলা হবে। এবার লেভার কাপে টিম ইউরোপ দলে রজার ফেডেরার-এর সঙ্গী হলেন রাফায়েল নাদাল, নোভাক জকোভিচের মত মহাতারকা-রা। ফেডেরারদের কোচ করা হয়েছে কিংবদন্তি বিয়র্ন বর্গ-কে।




Tags : Rodger Federer Laver Cup Laver Cup 2022 Wimbledon 2022 Wimbledon Championships

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.