৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
বৃহস্পতিবার ভূমিপুজোর মাধ্যমে হল যার সূচনা
St Xavier's Campus: কলকাতায় সেন্ট জেভিয়ার্সের আরও একটি ক্যাম্পাস, গড়ে উঠবে মিডিয়া হাব
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২২-০৯-২০২২, ৬:২৪ অপরাহ্ন
St Xavier's Campus: কলকাতায় সেন্ট জেভিয়ার্সের আরও একটি ক্যাম্পাস, গড়ে উঠবে মিডিয়া হাব
সেন্ট জেভিয়ার্স

শুধু গণমাধ্যম নিয়ে পড়াশোনা ও গবেষণার জন্য আলাদা ক্যাম্পাস গড়ছে কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ। মহানগরের অজয়নগরে বাইপাসের কাছে ছয় একর জমিতে গড়ে উঠছে সেই নয়া ক্যাম্পাস। বৃহস্পতিবার ভূমিপুজোর মাধ্যমে হল যার সূচনা। 

শতবর্ষ প্রাচীন জেভিয়ার্স ইতিমধ্যে দক্ষিণ ২৪ পরগনার রাঘবপুরে গড়েছে দ্বিতীয় ক্যাম্পাস। এবার হবে 'মিডিয়া হাব।' অজয়নগর ক্যাম্পাসে স্নাতক ও স্নাতকোত্তরে মাসকমিউনিকেশন, ভিডিওগ্রাফি, মিডিয়া স্টাডিজ, ফিল্ম স্টাডিজের মত বিষয় পড়ানো হবে। করা যাবে পিএইচডিও। কলেজের অধ্যক্ষ ফাদার ডোমিনিক স্যাভিওর দাবি, গণজ্ঞাপনের বিভিন্ন শাখায় পঠনপাঠন ও গবেষণায় এত উন্নত পরিকাঠামোর প্রতিষ্ঠান পূর্ব ভারতে এখনও গড়ে ওঠেনি। সেন্ট জেভিয়ার্স কলকাতার প্রাক্তনী সমিতির সচিব ফিরদাউসুল হাসান জানিয়েছেন, অজয়নগরে জমি মিলেছিল ১৮ বছর আগে। কয়েক বছর আগে দক্ষিণ ২৪ পরগনার রাঘবপুরে ক্যাম্পাস চালু করেছে সেন্ট জেভিয়ার্স। মূল ক্যাম্পাস পার্ক স্ট্রিটেই থাকবে। এবার পথ চলা শুরু তৃতীয় ক্যাম্পাসের। 

কেন্দ্রের নয়া শিক্ষানীতিতে ভারতে বিদেশী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস গড়ার প্রস্তাব আছে। সুযোগ ও সুবিধে পেলে দেশীয় প্রতিষ্ঠানও যে আন্তর্জাতিক মানের হয়ে উঠতে পারে তা দেখাতে চলেছে সেন্ট জেভিয়ার্স।

Tags : St Xavier's St Xavier's campus Kolkata Mass Communicatio

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.